করোনা নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা : আইজিপি

করোনাভাইরাস নিয়ে কেউ সামাজিক যোগাযোগ মাধ্যম বা অন্য কোথাও গুজব ছড়ালে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

আজ রবিবার (২৯ মার্চ) দুপুরে পুলিশ সদরদপ্তরে একটি বেসরকারি চাইনিজ সংগঠনের দেয়া করোনা প্রতিরোধে পিপিই সামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে পুলিশপ্রধান এসব কথা বলেন। পুলিশের সাইবার ইউনিট এ ব্যাপারে সার্বক্ষণিক কাজ করছে বলেও জানান তিনি।

জাতির জন্য সময় ক্রান্তিলগ্ন উল্লেখ করে জনগণকে ঘরে থাকার অনুরোধ জানান আইজিপি। তবে জরুরি প্রয়োজনে স্বাস্থ্যবিধি অনুসরণ করে যেকোনো ব্যক্তি রাস্তায় চলাফেরা করতে পারবেন বলেও জানান। এ সময় মাঠ পর্যায়ে দায়িত্ব পালনকালে আরও মানবিক আচরণ ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের জন্য পুলিশের প্রতি নির্দেশ প্রদান করেন সংস্থাটির প্রধান।

তিনি বলেন, ‘আমরা জঙ্গি দমন ও মাদক দ্রব্য প্রতিরোধে অনেকটা সফল হয়েছি। করোনা প্রতিরোধেও সফল হবো।’

এ সময় চাইনিজ ওভারসিস অ্যাসোসিয়েশন বাংলাদেশ করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত পিপিই সামগ্রী আইজিপির কাছে হস্তান্তর করেন। চাইনিজ ওভারসিস এসোসিয়েশন বাংলাদেশ এর পক্ষ থেকে করোনা প্রতিরোধে পুলিশের জন্য এক লাখ মাস্ক, পিপিই পাঁচ হাজার, টেস্টিং কিটস পাঁচ হাজার, এলকোহল ১০০ লিটার এবং ৫০ লিটার হ্যান্ড স্যানিটাইজার আইজিপির কাছে হস্তান্তর করা হয়।

আজকের বাজার / এ.এ