কাট্টলি টেক্সটাইলের ডিভিডেন্ড ঘোষণা

দেশের উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেনের অপেক্ষায় থাকা বস্ত্রখাতের কাট্টলি টেক্সটাইল লিমিটেড ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। এছাড়া কোম্পানির অনুমোদিত মূলধন ৯০ কোটি টাকা থেকে ১৫০ কোটি টাকায় উন্নীত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯৫ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৭ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ২২.৪৩ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় ভাটিয়ারি গলফ ক্লাব, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এছাড়া মূলধন বাড়ানো সংক্রান্ত বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হবে সকাল ১০টায়। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ নভেম্বর।

উল্লেখ্য, আগামী ১৫ নভেম্বর কোম্পানির রেকর্ড ডেট যেসব বিনিয়োগকারীর পোর্টফোলিওতে কাট্টলি টেক্সটাইলের শেয়ার থাকবে তারাই ডিভিডেন্ড প্রাপ্ত হবে।