কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনা: নেপালজুড়ে শোকের ছায়া

নেপালের কাঠমান্ডু আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমান পরিবহন সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ৪৯ যাত্রী নিহতের ঘটনায় নেপালজুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

দেশটির সংবাদ মাধ্যম দা হিমালয়ান এক প্রতিবেদনে জানায়, নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভাণ্ডারি ও ভাইস প্রেসিডেন্ট নন্দ বাহাদূর পুন এই মৃত্যুর ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠবেন বলে কামনা করেন তারা।

অপরদিকে দেশটির প্রধানমন্ত্রী কে পি শর্মা অলি দ্রুতই দুর্ঘটনাস্থলে যান। তিনি আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন। এ সময়ে কে পি অলির সঙ্গে প্রতিরক্ষামন্ত্রী ঈশ্বর পোখরেল ও স্বরাষ্ট্রমন্ত্রী রাম বাহাদুর থাপা উপস্থিত ছিলেন।

এরপর নেপালির কংগ্রেসের জ্যেষ্ঠ নেতা রাম চন্দ্র পোডেল দুর্ঘটনাস্থলে গিয়ে শোক প্রকাশ করেন। একইভাবে সাবেক প্রধানমন্ত্রী শের বাহাদূর দেউবা ও নেপাল কমিউনিস্ট পার্টির (মাওবাদী-কেন্দ্র) প্রধান পুষ্প কমল দহল নিহদের প্রতি শোক ও আহতদের সমবেদনা জানিয়েছেন।

এদিকে ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেছেন, আমরা ভারতবাসী নেপাল ও বাংলাদেশের জনগণের পাশে রয়েছি।

আজকেরবাজার/এস