কামরানের নির্বাচনী কার্যালয়ে ককটেল বিস্ফোরণ

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের চৌখিদেখি নির্বাচনী কার্যালয়ে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (২৬ জুলাই) রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ও মেয়রপ্রার্থী কামরানসহ দলীয় শীর্ষ নেতারা ঘটনাস্থল পরিদর্শন করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আওয়ামী লীগের মেয়রপ্রার্থী বদরউদ্দিন আহমদ কামরানের ৬নং ওয়ার্ডের চৌখিদেখি কার্যালয়ে ককটেল বিষ্ফোরণের সঙ্গে সঙ্গে লোকজন জড়ো হন। খবর পেয়ে ঘটনাস্থল ছুৃটে যায় পুলিশ। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এ বিষয়ে আওয়ামী লীগ প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান বলেন, ককটেল হামলা করে মুজিব সৈনিকদের মনে ভয় ধরানো যাবে না। সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে ৩০ জুলাই নগরবাসী নৌকা প্রতীকে ভোট দিয়ে অপকর্মের জবাব দেবে। হামলাকারীদের দ্রুত খুঁজে গ্রেপ্তারের জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানান তিনি।

এদিকে- ককটেল বিস্ফোরণের খবর পেয়ে চৌখিদেখি এলাকায় ছুটে যান আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতারা। তাঁদের মধ্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল ও শিক্ষা বিষয়ক সম্পাদক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ প্রমুখ।

অপরদিকে- ককটেল বিষ্ফোরককারীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা। ককটেল বাইরে থেকে কেউ নিক্ষেপ করেছে নাকি কার্যালয়ে কেউ রেখেছিলো যা বিস্ফোরণ ঘটেছে। এসব বিষয় নিয়ে তদন্ত হচ্ছে।

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌসুল হোসেন বলেন, বিষয়টি গুরুত্বের সাথে দেখা হচ্ছে। তদন্তপূর্বক ব‌্যবস্থা গ্রহণ করা হবে।

আজকের বাজার/এমএইচ