‘কারা কর্তৃপক্ষের কাছ থেকে খালেদার চিকিৎসার খবর নিন’

ফাইল ছবি

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার শারীরিক অসুস্থতার বিষয়ে কারা কর্তৃপক্ষের কাছ থেকে তথ্য নিতে সাংবাদিকদের অনুরোধ জানিয়েছেন মেডিকেল বোর্ড। আজ সোমবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. শাহ আলম তালুকদার।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার চিকিৎসার জন্য ৪ সদস্যের এই মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিলো। বোর্ডের সদস্যরা হলেন- অর্থোপেডিক্স বিভাগের অধ্যাপক মো. শামছুজ্জামান, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোলজি বিভাগের অধ্যাপক মনসুর হাবীব, মেডিসিন বিভাগের অধ্যাপক মো. টিটু মিয়া ও ফিজিক্যাল মেডিসিন বিভাগের অধ্যাপক সোহেলী রহমান।

গতকাল কারা কর্তৃপক্ষের অনুমতি নিয়ে তারা খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেন। এরপর আজ এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে ডা. শাহ আলম তালুকদার বলেন, যেহেতু খালেদা জিয়া আমাদের রোগী নন, তাই তার মেডিকেল রিপোর্ট পাওয়ার পর তার চিকিৎসা সংক্রান্ত যাবতীয় তথ্য আপনারা কারা কর্তৃপক্ষের কাছ থেকে অবগত হওয়ার চেষ্টা করবেন।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে কারা কর্তৃপক্ষের একটি চিঠি হাতে এসেছে জানিয়ে ওই চিকিৎসক বলেন, সেই চিঠিতে উনার (খালেদা জিয়া) চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠনের কথা বলা হয়। এর পরিপ্রেক্ষিতে আমরা চার সদস্যের বোর্ড গঠন করি। সদস্যরা গতকাল রোববার কারা কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা সম্পন্ন করেছেন। তার পরীক্ষার রিপোর্ট আমাদের হাতে এখনো পৌঁছায়নি। তাই এ ব্যাপারে আমরা বিস্তারিত জানাতে পারছি না।

এর আগে গতকাল রোববার দুপুর সোয়া ১টা থেকে প্রায় ১ ঘণ্টা বোর্ড সদস্যরা পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন আদালত। ওই দিন থেকে তিনি রাজধানীর নাজিম উদ্দিন সড়কের পুরনো কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

এস/