কালিয়াকৈরে বন্যা পরিস্থিতির অবনতি : সড়কসহ শতাধিক ঘরবাড়ি প্লাবিত

জেলার কালিয়াকৈরে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। তলিয়ে গেছে চলাচলের প্রধান সড়কগুলো, হাট বাজার, স্কুল কলেজ ও বাড়ি-ঘর। ক্রমেই বাড়ছে বন্যার পানি। অব্যাহত পানি বৃদ্ধিতে উপজেলার প্রধান কিছু সড়ক প্লাবিত হয়েছে। ফলে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।
সরেজমিনে দেখা গেছে, কালিয়াকৈর উপজেলার সদর হতে ফুলবাড়িয়া-মাওনা প্রধান সড়ক, ধামরাই সড়ক, বড়ইবাড়ি, জামালপুর, সফিপুর চাবাগানসহ পাঁচটিরও বেশি প্রধান সড়ক প্লাবিত হয়েছে। এসব সড়কে যানবাহন চলাচলে ব্যাপক ভোগান্তি দেখা দিয়েছে। সড়কের অনেক স্থানে ভাঙনসহ খানাখন্দের সৃষ্টি হচ্ছে। এদিকে নতুন করে পানি বৃদ্ধি পাওয়াতে উপজেলার বেশ কিছু গ্রামের শতাধিক ঘরবাড়ি পানিতে তলিয়ে গেছে। পানিবন্দি হয়েছে ওইসব গ্রামের শতশত মানুষ। বন্যা কবলিত এলাকাগুলোতে দেখা দিয়েছে নানা দুর্ভোগ।
কালিয়াকৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার বলেন, এবারে বন্যায় উপজেলার বিভিন্ন ইউনিয়নে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। বিশেষ করে নিচু এলাকাগুলো। এছাড়াও বেশকিছু সড়ক তলিয়ে গেছে। আমাদের উপজেলা পরিষদের পক্ষ থেকে বন্যা দুর্গত এলাকায় পদক্ষেপ নেয়া হবে।
কালিয়াকৈর-১ আসনের সংসদ সদস্য ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এড. আ.ক.ম মোজাম্মেল হক বলেন, কালিয়াকৈরে বন্যা দুর্গত এলাকার পাঁচ হাজার পরিবারের জন্য ত্রাণের ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি যারা ঘরবাড়ি হারিয়েছেন তাদের নিরাপদ স্থানে ঘড়বাড়ি করে দেয়া হবে। এবং যাদের ঘরবাড়ি করার জমিও নেই তাদের সরকারি জমিতে ঘর করে দেয়া হবে।