কুংফু সুপারস্টার রুবেলের জন্মদিন আজ

আশি-নব্বই দশকে অ্যাকশান ছবির জয়জয়কার ছিলো ঢাকাই সিনেমাতে। নায়ক জসীমের হাত ধরে সিনেমার অ্যাকশানে এসেছিলো বৈপ্লবিক পরিবর্তন। সেই পরিবর্তনের পালে নতুন হাওয়া এনে দিয়েছিলেন আরেক চিত্রনায়ক, তিনি রুবেল।

মারকুটে নায়ক রুবেল। বাংলা চলচ্চিত্রের এই অ্যাকশন হিরোর আজ ৪৯তম জন্মদিন। রুবেল এর পুরো নাম মাসুম পারভেজ রুবেল। তিনি ১৯৬৮ সালের ৩ মে জন্মগ্রহণ করেন।

চলচ্চিত্রে তিনি আবির্ভূত হয়েছিলেন কুংফু-কারাতের নান্দনিক সব কৌশল নিয়ে। বিশেষত রুবেলের সিনেমাগুলোর প্রতি তরুণ দর্শকদের দারুণ আগ্রহ ছিলো। তার ছবি হলে এলেই হুমড়ি খেয়ে পড়তো দর্শক।

প্রয়াত পরিচালক শহীদুল ইসলাম খোকন পরিচালিত ‘লড়াকু’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে আশির দশকে রূপালি জগতে পদার্পন করেন অ্যাকশন হিরো রুবেল। তবে নানা কারণে জনপ্রিয়তার তুঙ্গে থাকা অবস্থাতেই ২০০৭ সালে হঠাৎ করেই অনিয়মিত হয়ে পড়েন অভিনয়ে। দীর্ঘ বিরতি শেষে বছর কয়েক ধরে অনিয়মিতভাবে ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন তিনি।বর্তমানে তিনি মরণ নেশা ছবিতে অভিনয় করছেন।

রুবেল শুধু নায়ক হিসেবেই নন, তিনি পরিচালক হিসেবেও স্বনামধন্য। বেশকিছু ছবি প্রযোজনাও করেছেন তিনি।
এ যাবৎ ২০০’রও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। তাঁর উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হলো লড়াকু, বীর পুরুষ, বজ্রমুষ্ঠী, ওয়ার্নিং, বিপ্লব, শত্রু সাবধান, বাঘের থাবা, ভণ্ড, পলাতক আসামী, মায়ের জন্য যুদ্ধ, বিচ্ছু বাহিনী, রক্ত পিপাসা, চারিদিকে অন্ধকার।

আজকের বাজার/আরআইএস