কুবিতে ভর্তি পরিক্ষাকে কেন্দ্র করে সক্রিয় হচ্ছে আঞ্চলিক সংগঠনগুলো

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে সক্রিয় হয়ে উঠেছে বিভিন্ন আঞ্চলিক সংগঠনগুলো।নিজ এলাকা থেকে আসা ভর্তিচ্ছুদের সকল প্রকার সহায়তা দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে সংগঠনগুলো।

বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় আগত শিক্ষার্থী ও অভিভাবকদের সার্বিক সহায়তা এবং বিশ্ববিদ্যালয়ে সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে এসব সংগঠন ইতিমধ্যে তাদের নতুন করে কমিটি গঠন, নিজেদের মধ্যে যোগাযোগ বৃদ্ধি এবং নিজ নিজ এলাকা থেকে আগত পরীক্ষার্থীদের সহযোগিতা দেওয়ার জন্য এগিয়ে আসছে।

এসব সংগঠনের মধ্যে রয়েছে  সম্মিলিত আঞ্চলিক জোট, নোয়াখালী ছাত্রকল্যাণ পরিষদ, কক্সবাজার স্টুডেন্ট’স ওয়েলফেয়ার এসোসিয়েশন,পদ্মা ছাত্র কল্যাণ সংঘ,  কুবি স্টুডেন্ট’স ইউনিয়ন অব নাঙ্গলকোট , কিশোরগঞ্জ জেলা স্টুডেন্টস এসোসিয়েশন,  পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ, ফেনী স্টুডেন্টস এসোসিয়েশন সহ আরো বিভিন্ন জেলা ও উপজেলা সমিতি থেকে শুরু করে বিভিন্ন সংস্কৃতি ও সামাজিক সংগঠনও রয়েছে।

ইতোমধ্যে, বিশ্ববিদ্যালয়ে সম্মিলিত আঞ্চলিক জোটের সমন্বয়ক কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও অন্যান্য আঞ্চলিক সংগঠনগুলো তাদের নতুন কমিটি ঘোষণা করবে বলে জানা যায়।

এ বিষয় জানতে চাইলে সম্মিলিত আঞ্চলিক জোটের সমন্বয়ক ওসমান ফারুকী বলেন, যেহেতু এবার গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা হচ্ছে এবং অন্যান্য অঞ্চলের ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় পর্যন্ত আসতে হচ্ছেনা, তাহলে আমাদের কাজ হচ্ছে যারা পরীক্ষা দিতে আসবে তাদের পরীক্ষা সংক্রান্ত সমস্যা সমাধানের জন্য সর্বোচ্চ চেস্টা করবো। পরবর্তীতে যারা ভাইভা দিতে আসবে তাদেরকে ঘিরে সকল ধরনের সহযোগিতা করবো সম্মিলিত আঞ্চলিক জোটের পক্ষ থেকে।

উল্লেখ্য, ১৭ ও ২৪ অক্টোবর এবং ১ নভেম্বর  অনুষ্ঠিতব্য সকল ইউনিটের ভর্তি পরীক্ষা গুচ্ছ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে।

কুবি, মীর শাহাদাত