কুমিল্লার মামলায় খালেদার জামিন আবেদন

epa03142027 Khaleda Zia, the country's former prime minister and leader of the main opposition Bangladesh Nationalist Party (BNP), waves to supporters during a BNP rally at Paltan in Dhaka, Bangladesh, 12 March 2012. Thousands of people supported the Bangladesh's main opposition party call for a general strike for 29 March to press demands for impartial oversight of elections set for 2014. EPA/ABIR ABDULLAH

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লার  চৌদ্দগ্রাম থানায় দায়ের করা একটি মামলায় হাইকোর্টে জামিন আবেদন করেছেন তার আইনজীবী।

মঙ্গলবার (৫ জুন) চেয়ারপারসনের আইনজীবী মাসুদ রানা হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জামিন আবেদনটি দাখিল করেন।

বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের ওপর ২-১ দিনের মধ্যে শুনানি হতে পারে বলে জানিয়েছেন এ আইনজীবী।

তিনি বলেন, ২০-দলীয় জোটের অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে বাসে দুষ্কৃতকারীদের ছোড়া পেট্রলবোমা হামলার ঘটনায় ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি পুলিশ বাদী হয়ে এ মামলা করেন।

তিনি আরও বলেন, চলতি বছরের ২৮ মে কুমিল্লা জজ কোর্টে খালেদার পক্ষে আইনজীবীরা জামিন আবেদন করেন। সেই সঙ্গে গ্রেফতারি পরোয়ানার নির্দেশনা চান। সে সময় আদালত বলেন- আসামি পক্ষ গ্রেফতারি পরোয়ানা চাইতে পারে না। সেই সঙ্গে আদালত জামিন আবেদন নাকচ করে দেন। এরই পরিপ্রেক্ষিতে হাইকোর্টে জামিন আবেদন করা হয়েছে।

উল্লেখ্য, ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় পাঁচ বছরের দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়া নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে বন্দি রয়েছেন।

রাসেল/