ইয়াবাসহ ডিবি পুলিশ আটক

কুমিল্লার চান্দিনায় ইয়াবাসহ ডিবি পুলিশের এক সহকারী উপ-পরিদর্শক ও তার এক সহযোগীকে আটক করেছে চান্দিনা থানা পুলিশ। মঙ্গলবার দিবাগত রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলার কাঠেরপুল এলাকায় তল্লাশি চালিয়ে তাদেরকে আটক করা হয়।
আটককৃত ডিবি পুলিশের ওই সহকারী উপ-পরিদর্শকের নাম নাছির উদ্দিন (৩৮) এবং তার সহযোগীর নাম কাউসার (২৮)। নাছির উদ্দিন কুমিল্লার চান্দিনা উপজেলার দোতলা গ্রামের টেম্পো চালক নূরু মিয়ার ছেলে। তিনি রাঙ্গামাটি জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের সহকারী উপ-পরিদর্শক পদে কর্মরত আছেন। কাউসার কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার প্রতাপপুর গ্রামের বাসিন্দা। আটকের সময় তাদের সাথে থাকা ৪ হাজার পিস ইয়াবা বড়ি উদ্ধার করে পুলিশ।
চান্দিনা থানা পুলিশের একটি সূত্র জানায়, মহাসড়কের অভিযানের সময় মোটরসাইকেলযোগে ওই দুই জন চান্দিনার দিকে আসছিলেন। এসময় সন্দেহজনক অবস্থায় তার দেহ তল্লাশি করে চার হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এসময় তার ব্যবহৃত মোটরসাইকেলটিও আটক করে করা হয়।
চান্দিনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ জানান, ঘটনার পরপর নাছির উদ্দিন তার পরিচয় আড়াল করেন। বিভিন্ন সূত্রে আমরা তার পরিচয় নিশ্চিত হওয়ার পর তিনি তার পরিচয় স্বীকার করেন। খোঁজ নিয়ে জানা যায়, তিনি বর্তমানে রাঙ্গামাটি জেলা গোয়েন্দা শাখায় কর্মরত আছেন। আজ বুধবার সকালে তাকে জেলা পুলিশ সুপার কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। এ ঘটনায় তদন্ত চলছে। আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
কুমিল্লা জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) অফিসার ইন-চার্জ (ওসি) নাছির উদ্দিন মৃধা জানান, ইয়াবা পাচারে আটক পুলিশ কর্মকর্তার ব্যাপারে এখনও তথ্য নেওয়া হচ্ছে। আমরা রাঙ্গামাটি পুলিশ সুপার কার্যালয় সহ ডিবি কার্যালয়ের সাথে যোগাযোগ করছি।
আজকের বাজার/একেএ