কুষ্টিয়ায় এবার ঢাকাফেরত পুলিশ দম্পতির করোনা শনাক্ত

কুষ্টিয়ায় এবার ঢাকাফেরত এক পুলিশ দম্পতির করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তরা হলেন- রমজান (৫০) ও তার স্ত্রী বিলকিচ (৪০)। আক্রান্ত রমজান ঢাকায় ট্রাফিক পুলিশের এটিএসআই পদে কর্মরত বলে জানা গেছে। মঙ্গলবার রাতে কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এ এইচ এম আনোয়ারুল ইসলাম ঢাকাফেরত এই পুলিশ দম্পতির করোনা শনাক্তের তথ্য নিশ্চিত করেন। এদিকে খবর পেয়ে রাতেই উপজেলা প্রশাসন আক্রান্ত ওই ব্যক্তির বাড়ি লকডাউন ঘোষণা করেছেন। আক্রান্ত ওই দম্পতি বর্তমানে বাড়িতেই অবস্থান করছেন।

সিভিল সার্জন জানান, আক্রান্ত পুলিশ সদস্য রমজানের বাড়ি দৌলতপুর উপজেলার আদাবাড়িয়া ইউনিয়নের মধুগাড়ি গ্রামে। সোমবার ঢাকা থেকে তিনি স্ত্রী, সন্তানসহ কুষ্টিয়ায় গ্রামের বাড়িতে ফেরার পর স্বাস্থ্যকর্মীরা এই দম্পতি ও তার এক সন্তানের নমুনা সংগ্রহ করেন। একই সাথে কুষ্টিয়া পিসিআর ল্যাবে মঙ্গলবার ৫০ জনের করোনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে এই পুলিশ দম্পতির করোনা পজিটিভ এসেছে। বাকি ৪৮ টি নেগেটিভ। এর আগে গত ১০ এপ্রিল দৌলতপুর উপজেলার রেফায়েতপুর ইউনিয়নের কাঘাটি গ্রামের ঢাকাফেরত কাউসার ও সোনিয়া নামের আরও এক দম্পতির করোনা শনাক্ত হয়। এদিকে এ উপজেলায় একের পর এক ঢাকাফেরত দম্পতির করোনা আক্রান্তের ঘটনায় এলাকায় চরম উদ্বেগ ছড়িয়ে দিয়েছে।

এদিকে কুষ্টিয়া জেলায় ২২ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হলো। এর মধ্যে সর্বাধিক দৌলতপুর উপজেলায় ৯। এর মধ্যে ঢাকাফেরত দম্পতির সংখ্যা তিন জোড়া। এছাড়া, ভেড়ামারায় ২, মিরপুর ৪, কুষ্টিয়া সদর ১, কুমারখালী ৫ এবং খোকসা উপজেলায় ১ জন আক্রান্ত রোগী রয়েছেন। এদিকে মঙ্গলবার মিরপুর উপজেলার দুইজন রোগী হোম আইসোলেশনে চিকিৎসা নিয়ে পরপর দুইটি স্যাম্পলে কোভিড নেগেটিভ আসায় ছাড়পত্র পেয়েছেন। এ নিয়ে করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১১ জন। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান