কুষ্টিয়ায় করোনাভাইরাসে নতুন সংক্রমণ ৫৪ জনের আর মৃত্যু ১ জনের

কুষ্টিয়ায় করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়েছে। আগের ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে পাঁচজনের মৃত্যু হয়েছিল। বৃহস্পতিবার সকাল ৯ টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো. মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে মৃত্যুর পাশাপাশি রোগী ভর্তির চাপও আগের চেয়ে কিছুটা কমেছে। আক্রান্ত এবং উপসর্গ নিয়ে বৃহস্পতিবার সকাল ৯ টা পর্যন্ত ১১১ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ৭৪ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরো ৩৭ জন।

কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলার ২৭৯ টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৯ দশমিক ৩৫ ভাগ।

জেলায় এ পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা হচ্ছে ১৭ হাজার ৪৫২ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৫ হাজার ২৮৪ জন। এখন পর্যন্ত করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে জেলায় মারা গেছেন ৭১৩ জন। বর্তমানে কুষ্টিয়া জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৪৫৫ জন। এর মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ১৩৩৩ জন। আর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১২২ জন। খবর-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান