কৃষকদরে জন্য আলাদা সোশ্যাল মিডিয়া প্ল্যাটর্ফম আনল রবি

কৃষকরা যেন প্রয়োজনীয় কৃষিবিষয়ক তথ্যাবলী ডিজিটাল উপায়ে সহজেই হাতে পেতে পারেন এজন্য এসিডিআই/ভিওসিএ-এর সাথে একটি কৌশলগত চুক্তি সই করেছে রবি আজিয়াটা লিমিটেড। চুক্তির আওতায় কৃষকদের জন্য স্বল্পমূল্যের হ্যান্ডসেটের সাথে এক্সক্লুসিভ ডেটা বান্ডল এবং একটি বিশেষায়িত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম প্রদান করবে রবি।

কৃষকদের জন্য বিশেষভাবে তৈরি এই অনন্য সোশ্যাল প্ল্যাটফর্মটির মাধ্যমে কৃষকরা নিজেদের মধ্যে আরো সহজে তথ্য বিনিময়ের সুযোগ পাবেন বলে প্রত্যাশা করা হচ্ছে। প্ল্যাটফর্মটির মাধ্যমে কৃষকরা কৃষিকাজ সম্পর্কিত নানা অভিজ্ঞতা ও সফলতার কথা অন্যদের জানাতে পারবেন। এতে কৃষকরা সহজেই নিজেরা নিজেরা নানা সমস্যার সমাধান এবং উৎপাদন বৃদ্ধির জন্য সঠিক পদক্ষেপ নেয়ার সুযোগ পাবেন।

ইউএসএইড’র অর্থায়নে পরিচালিত ফিড দ্যা ফিউচার রাইস অ্যান্ড ডাইভারসিটি ক্রপস অ্যাক্টিভিটি (আরডিসি) প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে এ পদক্ষেপ নেয়া হয়েছে। রবির সাথে সমন্বয়ের ভিত্তিতে প্রকল্পটি বাস্তবায়ন করছে এসিডিআই/ভিওসিএ।

রাজধানীর রবি কর্পোরেট অফিসে সম্প্রতি এসিডিআই/ভিওসিএ-এর গ্রুপ সিইও চার্লস জে হলের উপস্থিতিতে রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ এবং আরডিসির চিফ অফ পার্টি কুয়ান ওপ্পারম্যান সমঝোতা স্মারকটি সই করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে রবির চিফ ফিন্যান্সিয়াল অফিসার রনি তোহমে, ডিজিটাল সার্ভিসেসের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আহমেদ আরমান সিদ্দিকী, জেনারেল ম্যানেজার এ এম সাখাওয়াত হোসেন, জেনারেল ম্যানেজার কানিজ ফাতেমা এবং আরডিসির টিম লিডার বিদৌরা খান ও সামি সরন এবং মার্কেট এনালিস্ট মায়াজ কবির উপস্থিত ছিলেন।