কেরানীগঞ্জে ইউএনওসহ আরও ৯ জনের করোনা শনাক্ত

ঢাকার কেরানীগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিত দেবনাথসহ গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে কেরানীগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৮৪ জনে।

উপজেলা করোনা কন্ট্রোল রুম কর্মকর্তা জানান, বৃহস্পতিবার রাত পৌনে ১২টায় স্বাস্থ্য অধিদপ্তর থেকে তাদের কাছে এ রিপোর্ট এসেছে।

গত ১২ মে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানার এসিল্যান্ড সানজিদা আব্দুল্লাহ তিন্নির করোনা শনাক্ত হয়। এছাড়া গত ১৫ মে কেরানীগঞ্জ মডেল থানার এসিল্যান্ড কামরুল হাসান সোহেলের করোনা শনাক্ত হয়। এপর্যন্ত আক্রান্ত ৮৮৪ জনের মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট তিনজন, প্রকল্প কর্মকর্তা একজন, চিকিৎসক ১৪ জন, নার্স ১৭ জন, স্বাস্থ্যকর্মী ১৮ জন, র‍্যার সদস্য ৪৬ জন, পুলিশ ৪৫ জন এবং প্রশাসনিক কর্মচারী রয়েছেন ১৩ জন।

কেরানীগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ১২ টি ইউনিয়নের মধ্যে জিনজিরা ও কালিন্দীসহ সাতটি ইউনিয়নকে রেড জোন, কলাতিয়া ও তারানগরসহ তিনটি ইউনিয়নকে ইয়োলো জোন এবং হযরতপুর ও তেঘুরিয়া ইউনিয়নকে গ্রিন জোন ঘোষণা করেছে প্রশাসন।

এদিকে বৃহস্পতিবার পর্যন্ত  ৩৪৫ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এপর্যন্ত কেরানীগঞ্জে করোনা আক্রান্ত ২১ জন রোগী রাজধানীর মিটফোর্ড, মুগদা, ঢাকা মেডিকেল, কুর্মিটোলা ও কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

দেশে নতুন করে আরও ৩৯৪৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন আরও ৩৯ জন।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানার দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৯৯৯টি।

দেশে মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ২৬ হাজার ৬০৬ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২১. ৯২ শতাংশ। সেই সাথে মারা গেছেন মোট এক হাজার ৬২১ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.২৮ শতাংশ।

করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ১৮২৯ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৫১ হাজার ৪৯৫ জন। সুস্থতার হার ৪০.৬৭ শতাংশ।