কেরানীগঞ্জে গ্যাস লাইন বিস্ফোরণ : শিশুসহ একই পরিবারের ৬ জন দগ্ধ

রাজধানীর অদূরে কেরানীগঞ্জের জিনজিরা মান্দাইলে একটি বাসায় গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণে একই পরিবারের শিশুসহ ৬ জন দগ্ধ হয়েছেন।
আজ মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে কেরানীগঞ্জের জিনজিরা মডেল মান্দাইল জাওলা পাড়া এলাকার এ দুর্ঘটনা ঘটে।
ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ওসি) মো. বাচ্চু মিয়া এ খবর বাসসকে নিশ্চিত করে জানান, সকাল সাড়ে ৭টার দিকে দগ্ধ অবস্থায় তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।
দগ্ধরা হলেন, মোছাম্মৎ বেগম (৬০), তার মেয়ে সোনিয়া আক্তার (২৬) সোনিয়ার মেয়ে মরিয়ম আক্তার (৮), মোছাম্মৎ বেগমের নাতি সাহাদাৎ হোসেন (২০) ও ইয়াছিন (১২) এবং মোছাম্মৎ ইদুনী বেগম ওরফে পান্না বেগম (৫০)।
রফিকুল ইসলাম নামে দগ্ধদের এক স্বজন জানান, আজ ভোর সাড়ে ৫টার দিকে ইদুনি বেগম রান্না ঘরে চুলা জ্বালালে হঠাৎ ঘরে আগুন ধরে যায় এবং বিকট শব্দে বিস্ফোরণ হয়। এতে ছয় জন দগ্ধ হন।
শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস, এম আইউব হোসেন জানান, কেরানীগঞ্জের জিনজিরা এলাকা থেকে দগ্ধ হয়ে ছয় জন এখানে এসেছেন। তাদের চিকিৎসা চলছে। এদের মধ্যে মোছাম্মসৎ বেগমের ২৩ শতাংস, ইদুনী ওরফে পান্না বেগমের ৩০ শতাংশ, সাহাদতের ৫২ শতাংশ, সোনিয়ার ২৩ শতাংশ, ইয়াছিনের ২৮ শতাংশ ও মরিয়মের ৬০ শতাংশ দগ্ধ হয়েছে।
ইয়াছিনকে আইসিইউতে রাখা হয়েছে। বাকিদের হাই ডিপেনডেন্সি (এইচডিইউ) ইউনিটে রাখা হয়েছে। তাদের অবস্থা আশংকাজনক বলেও জানিয়েছেন এ চিকিৎসক।