ক্যাম্পাসে ফিরছেন জাফর ইকবাল

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও জনপ্রিয় লেখক ড. মুহম্মদ জাফর ইকবাল ক্যাম্পাসে ফিরছেন। বুধবার সকালে ঢাকার সিএমএইচ হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন তিনি।

বুধবার সকালে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল থেকে সিলেটে যাওয়ার আগে সাংবাদিকদের তিনি বলেন, হামলাকারীদের ওপর রাগ নয়, তাদের জন্য দুঃখ হয়।

তিনি আরও বলেন, যারা জঙ্গিবাদে জড়িয়ে যাছে তাদের শুভবুদ্ধির উদয় হোক। কারও প্রতি অভিযোগ বা ক্ষোভ নেই জানিয়ে জাফর ইকবাল বলেন, তিনি এখন সুস্থ আছেন। ১৮ই মার্চ আবারও চেকআপের জন্য তাঁকে ঢাকায় আসতে হবে।

অধ্যাপক জাফর ইকবালের ব্যক্তিগত সহকারী জয়নুল আবেদিন বলেন,  জাফর ইকবাল স্যারের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তিনি সিএমএইচ থেকে ছাড়পত্র নিয়েছেন। আজ ক্যাম্পাসে যাওয়ার পর তিনি ছাত্র-শিক্ষকদের সঙ্গে সাক্ষাৎ করে বাসায় যাবেন।

উল্লেখ্য, গত ৩ মার্চ বিকেলে শাবি ক্যাম্পাসে এক অনুষ্ঠানে শিক্ষার্থী ও পুলিশের উপস্থিতিতে ফয়জুল হাসান নামে এক যুবক ছুরি নিয়ে জাফর ইকবালের ওপর হামলা করে। এ ঘটনার পর শিক্ষার্থীরা হামলাকারীকে ধরে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। বর্তমানে ফয়জুল, তার বাবা-মা ও মামা পুলিশ রিমান্ডে রয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

আরএম/