ক্যাম্প ন্যু’তে দর্শক উপস্থিতির রেকর্ড

ক্যাম্প ন্যু’তে দর্শক উপস্থিতির সংখ্যা গতকাল নতুন রেকর্ড করেছে। নারীদের চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের প্রথম লেগে বার্সেলোনা বনাম উল্ফসবার্গের মধ্যকার ম্যাচটিতে সর্বমোট ৯১ হাজার ৬৪৮ জন সমর্থক উপস্থিত ছিল, যা নারীদের যেকোন ম্যাচে সর্বোচ্চ উপস্থিতির রেকর্ড। এর আগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে কোয়র্টার ফাইনালে একই মাঠে উপস্থিত ছিল ৯১ হাজার ৫৫৩ জন।

গতকাল বার্সেলোনার ম্যাচ দেখতে আসা সমর্থকদের আগে থেকেই পরামর্শ দেয়া হয়েছিল তারা যেন কিছুটা আগেভাগে স্টেডিয়ামে প্রবেশ করে। এতে করে কোন ঝামেলা ছাড়া সবাই নির্ধারিত আসনে বসার সুযোগ পাবে। কিছুটা আগে যারা স্টেডিয়ামে প্রবেশ করেছিল তারা এই সুযোগে বার্সেলোনার পক্ষ থেকে আয়োজিত ম্যাচ পূর্ববর্তী কিছু কার্যক্রম উপভোগেরও সুযোগ পেয়েছে।

ম্যাচ শুরুর আগে দর্শকদের জন্য বিনোদোনের কিছু আয়োজন ছিল। ম্যাচটিতে বার্সেলোনা ৫-১ গোলে বিধ্বস্ত করেছে উল্ফসবার্গকে। এতে করে ম্যাচ পরবর্তী আনন্দটা দ্বিগুন হয়ে ওঠে। একেকটি গোলের পর ক্যাম্প ন্যু’র পরিবেশ পাল্টে যেতে থাকে। উচ্ছসিত সমর্থকরা যেন একেকজন মাঠের দ্বাদশ ব্যক্তি হিসেবে পুরো দলকে সমর্থন যুগিয়েছে।

১৯৯৯ সালে নারীদের বিশ্বকাপ ফাইনালে যুক্তরাষ্ট্র বনাম চায়নার ম্যাচ দেখতে ক্যালিফোর্নিয়ার রোস বোলে ৯০ হাজার ১৮৫ জন সমর্থক উপস্থিত হয়েছিলেন। নারীদের কোন আন্তর্জাতিক ম্যাচে এটাই সর্বোচ্চ উপস্থিতি ছিল। তার থেকে ১৪৬৩ জন বেশী সমর্থক উপস্থিত হয়ে কাল ক্যাম্প ন্যু’তে অনন্য এক রেকর্ড গড়েছে বার্সেলোনার দর্শকরা। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান