ক্যালিফোর্নিয়ার রেল ইয়ার্ডে নির্বিচারে গুলি বর্ষণে নিহত ৮

SAN JOSE, CA - MAY 26: Tactical law enforcement officers move through the Valley Transportation Authority (VTA) light-rail yard where a mass shooting occurred on May 26, 2021 in San Jose, California. A VTA employee opened fire at the yard, with preliminary reports indicating nine people dead including the gunman. Philip Pacheco/Getty Images/AFP (Photo by Philip Pacheco / GETTY IMAGES NORTH AMERICA / Getty Images via AFP)

Home আন্তর্জাতিক সংবাদ
ক্যালিফোর্নিয়ার রেল ইয়ার্ডে নির্বিচারে গুলি বর্ষণে নিহত ৮
9

সান জোসে (যুক্তরাষ্ট্র), ২৭ মে, ২০২১ (বাসস ডেস্ক) : সরকারি এক পরিবহন কর্মী বুধবার ক্যালিফোর্নিয়ার একটি রেল ইয়ার্ডে আটজনকে গুলি করে হত্যা করেছে। এরপর সেখানে দ্রুত পুলিশ হাজির হওয়ায় তার বন্দুক নিজের দিকে তাক করে গুলি চালায়। যুক্তরাষ্ট্রে নির্বিচারে গুলি বর্ষণের ক্ষেত্রে এটি সর্বশেষ ঘটনা। কর্মকর্তারা একথা জানিয়েছেন। খবর এএফপি’র।
সান ফ্রান্সিসকোর সরাসরি দক্ষিণে সান জোসের ট্রেন রক্ষণাবেক্ষণ কম্পাউন্ডে এ হামলার ঘটনায় আরো অনেকে আহত হয়েছে।
এক সংবাদ সম্মেলনে ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসম বলেন, ‘এ নারকীয় ঘটনা ঘটিয়ে আমাদের সাথে চরম অন্যায় করা হয়েছে।’ তিনি আইন-শৃংখলা বাহিনীর দ্রুত পদক্ষেপের ভূয়শী প্রশংসা করেন।
সান্তা ক্লারা কাউন্টি শেরিফের ডেপুটি রাসেল ডেভিস বলেন, আইন-শৃংখলা বাহিনীর কর্মকর্তারা সেখানে বেপরোয়া গুলি বর্ষণের সময় ওই কম্পাউন্ডে প্রবেশ করে এবং তারা এ ব্যাপারে তদন্ত শুরু করেছে।
এ সময় হামলাকারীর সাথে তাদের কোন গুলি বিনিময় হয়নি। হামলাকারী নিজের করা গুলিতে মারাত্মকভাবে আহত হওয়ার পর মারা যায়।
এক বিবৃতিতে বলা হয়, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এ হামলাকে একটি ‘ভয়ঙ্কর মর্মান্তিক’ ঘটনা হিসেবে অভিহিত করেন এবং নিহতদের শ্রদ্ধা জানাতে পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দেন।