ক্রেডিট রেটিং সম্পন্ন করেছে ৩ কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি ক্রেডিট রেটিং সম্পন্ন করেছে। কোম্পানিগুলো হলো- জনতা ইন্স্যুরেন্স, বাংলাদেশ বিল্ডিং সিস্টেম ও এবি ব্যাংক লিমিটেড।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ক্রেডিট রেটিং লিমিটেড (আলফারেটিং) অনুযায়ী জনতা ইন্স্যুরেন্সের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এ+’। আর স্বল্পমেয়াদী রেটিং হয়েছে ‘এসটি-২’। কোম্পানির ৩১ ডিসেম্বর, ২০১৯ সমাপ্ত সময়ের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ৮ ডিসেম্বর, ২০২০ পর্যন্ত অন্যান্য প্রাসঙ্গিক তথ্যের ওপর ভিত্তি করে এই রেটিং নির্ণয় করা হয়েছে ।

ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিস লিমিটেড (সিআরআইএসএল) রেটিং অনুযায়ী বাংলাদেশ বিল্ডিং সিস্টেমের দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘এ+’। আর স্বল্পমেয়াদী রেটিং হয়েছে (এসটি-৩)। ৩০ জুন, ২০২০ সমাপ্ত অনীরিক্ষিত ও ৩০ সেপ্টেম্বর, ২০২০ সমাপ্ত নীরিক্ষিত আর্থিক প্রতিবেদনের পর্যালোচনার ভিত্তিতে এই রেটিং করা হয়েছে।

এআরজিইউএস ক্রেটিড রেটিং সার্ভিসেস লিমিটেড (এসিআরএসএল) রেটিং অনুযায়ী, এবি ব্যাংকের দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘এএ-’। আর স্বল্পমেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-২’। ৩১ ডিসেম্বর, ২০১৯ পর্যন্ত কোম্পানিটির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও কোম্পানিটির প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ রেটিং দেওয়া হয়েছে।