খুলনার শিক্ষক হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

খুলনার নগরের খালিশপুর এলাকায় স্কুলশিক্ষক কাজী তাসফিন হোসেন তয়ন (৩২) হত্যা মামলায় পাঁচ আসামি‌কে মৃত্যুদণ্ড দি‌য়ে‌ছেন আদালত। একই সাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা ক‌রে জ‌রিমানা এবং কাজী সাব্বির হোসেন ফাহিম ও কাজী মাসুম নামে অপর দুই আসা‌মি‌কে খালাস দেয়া হ‌য়। র‌বিবার খুলনার দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. নজরুল ইসলাম খান এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-কাজী মুরাদ, কাজী ফরহাদ হোসেন, মো. জাকির, কাজী রওনাকুল ইসলাম রনো ও সাইফুল। এদের মধ্যে আসামি জাকির পলাতক রয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৮ সালের ২৮ আগস্ট বিকালে কাজী তাসফিন হোসেন তয়ন (৩২) নিখোঁজ হলে তার বাবা কাজী ফেরদৌস হোসেন তোতা ৮ সেপ্টেম্বর খালিশপুর থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় খালিশপুর থানা পুলিশ মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে সন্দেহজনক আসামি সাইফুল ইসলাম গাজীকে গ্রেপ্তার করে। পরে পুলিশের জিজ্ঞাসাবাদে সাইফুল ও তার সহযোগীরা ২৮ আগস্ট রাতে তয়নকে হত্যা করে ডোবার কচুরিপনায় চাপা দিয়ে রেখেছেন বলে স্বীকার করেন। সাইফুলের তথ্য মতে, ওই ডোবা থেকে তয়নের লাশ উদ্ধার করে পুলিশ। এরপরে আসামি সাইফুল ও অপর সহযোগী আসামি কাজী মুরাদ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

জবানবন্দিতে তারা জানান, তারা দু’জনসহ আরও কয়েকজনে মিলে তয়নকে হত্যা করেন। জবানবন্দিতে কাজী ফরহাদ হোসেন, কাজী সাব্বির হোসেন ফাহিম, কাজী রওনাকুল ইসলাম রনো, কাজী মাসুম ও মো. জাকিরের নাম উল্লেখ করা হয়। পুলিশ পরে বাকি আসামিদেরকে গ্রেপ্তার করে। এ ঘটনায় তয়নের বাবা বাদী হয়ে ২০১৮ সালে ৮ সেপ্টেম্বর খালিশপুর থানায় কেটি হত্যা মামলা দায়ের করেন। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান