খুলনা সিটি নির্বাচন: ভোট প্রার্থনায় ব্যস্ত প্রার্থীরা

খুলনা সিটি করর্পোরেশন নির্বাচনে বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ভোট প্রার্থনায় ব্যস্ত প্রার্থীরা।সময় যত ঘনীয়ে আসছে প্রচারনার পাল্লা ততোই ভারি হচ্ছে।

শুক্রবার(৪মে) সকাল ৯টার দিকে দৌলতপুর কাঁচাবাজার থেকে গণসংযোগের মাধ্যমে তালুকদার আবদুল খালেক তাঁর প্রচারণা শুরু করেন। তিনি বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতি দিচ্ছেন। এ সময় তাঁর সঙ্গে সাবেক কাউন্সিলর শিল্পপতি শেখ মজুনসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

তালুকদার আবদুল খালেক বলছেন, তিনি আগে পাঁচ বছর মেয়র ছিলেন। সে সময় তিনি যে উন্নয়নকাজ করেছেন, তা খুলনাবাসী দেখেছে। তাঁর সেই উন্নয়নের অসমাপ্ত কাজ শেষ করার জন্য এবার মেয়র প্রার্থী হয়েছেন। তিনি এ জন্য ভোটারের দ্বারে দ্বারে ঘুরে ভোট প্রার্থনা করছেন। তিনি জোর দিয়ে বলেন, খুলনায় সুন্দর, সুষ্ঠু ও অবাধ নির্বাচনে জন্য সৌহার্দ্যপূর্ণ অবস্থা বিরাজ করছে।

আওয়ামী লীগের প্রার্থী আশা করেন, উন্নয়নের জন্য খুলনার মানুষ এবার নৌকায় ভোট দেবে।

এদিকে, সকাল সাড়ে ৯টা থেকে নগরীর ২৭ নম্বর ওয়ার্ড বাগমারা এলাকা থেকে প্রচারণা শুরু করেন বিএনপির মনোনীত মেয়র পদপ্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। এই সময় তাঁর প্রচারণায় যোগ দেন বিএনপির কেন্দ্রীয় নেতা শামসুজ্জামান দুদু। তিনি ভোটারদের কাছে দলের চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তির জন্য ভোট প্রার্থনা করছেন। তিনি বলেন, ‘এই সরকারি সন্ত্রাস, অপশাসন, দুর্নীতি, মাদকের বিরুদ্ধে তাঁকে (মঞ্জু) একটি ভোট দেবেন।’

নজরুল ইসলাম মঞ্জু বলেন, মাদকে খুলনা সয়লাব হয়ে গেছে এবং এর পেছনে আওয়ামী লীগের সংসদ সদস্য জড়িত। এই সমাজকে নষ্ট করার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য একটি ভোট প্রার্থনা করেন তিনি।

মঞ্জু বলেন, আন্দোলনের অংশ হিসেবে তিনি নির্বাচন করছেন। ভোট কারচুপি করার জন্য আওয়ামী লীগ নানা প্রক্রিয়া শুরু করেছে। সব উপেক্ষা করে যেকোনো মূল্যে ভোটকেন্দ্র পাহারা দেওয়ার আহ্বান জানান।

উল্লেখ্য,  আগামী ১৫ মে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

আরজেড/