গত সপ্তাহে ৪ প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

গেল সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ প্রতিষ্ঠান শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।

ডিএসই সূত্রে এ তথ্য পাওয়া যায়।

এর মধ্যে ১ টি প্রতিষ্ঠান অন্তর্বর্তীকালীন লভ্যাংশ, ৩টি প্রতিষ্ঠান সমাপ্ত হিসাব বছরের (৩১ ডিসেম্বর ২০১৮) জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।
প্রতিষ্ঠানগুলো হচ্ছে : আইডিএলসি ফাইন্যান্স, ইউনাইটেড ফাইন্যান্স, রিলায়েন্স ইন্স্যুরেন্স ও লিগাসি ফুটওয়ার লিমিটেড।

আইডিএলসি ফাইন্যান্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।
এসময়ে প্রতিষ্ঠানটির সমন্বিত শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ৫ টাকা ৭৬ পয়সা। যা এর আগের বছর ছিল ৬ টাকা ১৩ পয়সা। আর এককভাবে হয়েছে ৪ টাকা ২২ পয়সা। যা এর আগের বছর ছিল ৪ টাকা ২৬ পয়সা।

আর সমন্বিত শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৬ টাকা ১৭ পয়সা। আর এককভাবে হয়েছে ২৯ টাকা ২৫ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ মার্চ। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ১২ মার্চ।

ইউনাইটেড ফাইন্যান্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।
এসময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৪৮ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬ টাকা ৬৭ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ এপ্রিল। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ১৮ মার্চ।

রিলায়েন্স ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য মোট ২৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। যার ১৫ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড।
আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৫ টাকা ২১ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৬০ টাকা ৮২ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ মার্চ। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ১৩ মার্চ।

লিগাসি ফুটওয়ারের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড (অন্তর্বর্তীকালীন) ঘোষণা করেছে।

আজকের বাজার /মিথিলা।