গবিবি শিক্ষার্থী প্রিয়াংকা আত্মহত্যার প্ররোচণাকারীর বিচার দাবি

সাভারের গণ বিশ্ববিদ্যালয় ইংরেজী বিভাগের সাবেক শিক্ষার্থী প্রিয়াংকা পালের আত্মহত্যার প্ররোচণাকারীর বিচার দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার (৪ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের ভিপি মোঃ জুয়েল রানার নেতৃত্বে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। মানববন্ধন ছাড়াও বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা।

বিক্ষোভ মিছিলটি একাডেমিক ভবন থেকে বের হয়ে ট্রান্সপোর্ট ইয়ার্ড, বাদাম তলা, ফুচকা চত্বরসহ প্রধান ফটকপ্রদক্ষিণ করে।  এ সময় শিক্ষার্থীরা অবিলম্বে প্রিয়াংকার আত্মহত্যায় প্ররোচণার অভিযোগ এনে প্রেমিক তন্ময়ের বিচারের আওতায় আনার দাবি জানায়।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী, ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান ডঃ মোঃ আমজাদ হোসেন, কেন্দ্রীয় ছাত্র সংসদের জিএস নজরুল ইসলামসহ প্রায় ছয় শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বলেন,  ৩০২ ধারা মোতাবেক আত্মহত্যার প্ররোচণাকারী তন্ময়ের ফাঁসির দাবি করছি। আমরা প্রিয়াংকার পরিবারের পাশে রয়েছি। তারা যেন না ভাবেন তারা একা। পুরো গণ বিশ্ববিদ্যালয় তাদের পাশে আছে।

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক জানান, ঘটনার পর থেকেই তন্ময় পাল পলাতক। পুলিশের পক্ষ থেকে সব ধরনের চেষ্টা অব্যাহত রাখা হয়েছে অপরাধী তন্ময় পালকে আইনের আওতায় নিয়ে আসার জন্য।।

এর পরে শিক্ষার্থীরা ঢাকা আরিচা মহাসড়কের বাইশ-মাইলে অবস্থান নেয়।শিক্ষার্থীরা প্রিয়াংকার আত্মহত্যার জন্য প্ররোচণাকারী তন্ময়ের ফাঁসির দাবি জানায়। এছাড়া আগামী এক সপ্তাহের মধ্যে খুনি তন্ময় পালকে গ্রেফতার করা না হলে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন শিক্ষার্থীরা।

অভিযুক্ত তন্ময় ধামরাইয়ে মতিপাল মিষ্টান্ন ভাণ্ডারের স্বত্বাধিকার সুশীল পালের ছেলে বলে জানা গেছে।