গরু বেচে প্রজেক্টর কিনলেন ব্রাজিল সমর্থক

শুরু হতে যাচ্ছে বিশ্বকাপের ২১তম আসর। সেই বিশ্বকাপকে সামনে রেখে ভক্তদের নানা রকম অদ্ভুত কর্মকাণ্ড ইতোমধ্যে নজর কেড়েছে মিডিয়ার। এদের এমনই একজন হলেন নাটোরের দিনমজুর রফিক মিয়া।

বিশ্বকাপ ফুটবলে ব্রাজিল দলের সমর্থক দিনমজুর রফিক মিয়া নিজের একমাত্র সম্বল গাভী বিক্রি করে খেলা দেখার জন্য প্রজেক্টর কিনে এলাকায় সাড়া ফেলে দিয়েছেন।

একজন দিনমজুরের এমন কাণ্ডে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। প্রত্যন্ত গ্রামীণ জনপদের একজন কৃষকের শেষ সম্বল গাভী বিক্রি করে প্রজেক্টার কেনার ঘটনা ইউনিয়নব্যাপী আলোচনার বিষয়ে পরিণত হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, নাটোর সদর উপজেলার লক্ষীপুর ইউনিয়নের এতিম মোড়ের কৃষিশ্রমিক রফিক মিয়া বিশ্বকাপ ফুটবলে ব্রাজিল দলের অন্ধ সমর্থক। এলাকার ব্রাজিল সমর্থকদের ফুটবল খেলা বড় পর্দায় দেখানোর জন্য নিজের একমাত্র সম্বল গাভীটি স্থানীয় হাটে ৪০ হাজার টাকা দিয়ে বিক্রি করেন। গাভী বিক্রির সেই টাকার মধ্যে ৩৭ হাজার টাকা দিয়ে তিনি প্রজেক্টার কিনে এলাকায় সাড়া ফেলে দেন।

এ বিষয়ে দিনমজুর রফিক জানান, আমি ব্রাজিল ফুটবল দলের ভক্ত। আমার মতো এলাকায় অনেক ব্রাজিল ভক্ত আছে যাদের খেলা দেখার জন্য টিভি নেই। তাই তাদের বড় পর্দায় খেলা দেখানোর জন্য আমি প্রজেক্টর কিনেছি।

আজকের বাজার/আরআইএস