গুলশান-বনানী এলাকার লোকজন চা-কফি খেতে পুরান ঢাকায় আসবে: সাঈদ খোকন

মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছে, দক্ষিণ সিটি কর্পোরেশন উন্নয়নের স্রোতধারায় বদলে যাওয়া এক নতুন নগরী। আমি দক্ষিণ ঢাকাকে এমনভাবে গড়ে তুলবো যাতে গুলশান-বনানী অভিজাত এলাকার লোকজন চা-কফি খেতে আসেন।

মঙ্গলবার বিকেলে মুক্তিযোদ্ধা শহীদ আলাউদ্দিন পার্ক (বাসাবো খেলার মাঠ), বাসাবো কমিউনিটি সেন্টার ও তরুণ সংঘের ছয়তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, কর্পোরেশনের এসব পার্ক ও খেলার মাঠ একসময় অবৈধ দখল, অসামাজিক কার্যকলাপ ও মাদকসেবীদের আখড়ায় পরিণত হয়েছিল। সন্ধ্যায় মা-বোনেরা চলাফেরার সময় নিরাপত্তাহীনতা বোধ করতেন।

আমি দায়িত্ব নিয়ে এসব পার্ক ও খেলার মাঠ দখলমুক্ত করে শিশু-নারী-পুরুষ-বৃদ্ধা সবার ব্যবহার উপযোগী করে গড়ে তুলতে প্রকল্প হাতে নিয়েছি।

তিনি বলেন, শতাধিক অভিজ্ঞ প্রকৌশলীদের মাধ্যমে স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে ১২টি খেলার মাঠ ও ১৯টি পার্ককে বিশ্বমানের করতে উদ্যোগ নিয়েছি। তারই ফলশ্রুতিতে আজকের আধুনিকায়নকৃত মুক্তিযোদ্ধা শহীদ আলাউদ্দিন পার্ক। এটাতে সব ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করা হয়েছে। একইভাবে স্বল্প ব্যয়ে সামাজিক ও সাংস্কৃতিক নানা অনুষ্ঠান সম্পন্নে নগরবাসীর কল্যাণে বাসাবো কমিউনিটি সেন্টারটিও আধুনিকায়ন করেছি।

ডিএসসিসি জানায়, ৪ দশমিক ৩৬ বিঘা জমির ওপর বীর মুক্তিযোদ্ধা শহীদ আলাউদ্দিন পার্কে খেলোয়ারড়দের চেঞ্জিং রুম, লকারসহ ফুটবল খেলা ও অনুশীলনের ব্যবস্থা, নেট প্রাকটিসের জন্য ২টি ক্রিকেট পিচ, গ্যালারি, রিসিপসন, টয়লেট, ওয়াকওয়ে, মাঠের ভেতরে-বাইরে ড্রেনেজ সিস্টেম, গার্ডেনিং এবং গ্রিন গ্যালারি, কফি শপ, সবুজ ঘাসের আচ্ছাদন, সুসজ্জিত গেট ইত্যাদি সুবিধা অন্তর্ভুক্ত করা হয়েছে।

আজকের বাজার/লুৎফর রহমান