গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, অল্পের জন্য বেঁচে গেলেন লিটন দাসের স্ত্রী

অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান লিটন দাসের স্ত্রী দেবশ্রী বিশ্বাস সঞ্চিতা। গত শুক্রবার তার বাসায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটে। এ দুর্ঘটনা থেকে অল্পের জন্য বেঁচে গেছেন তিনি। চা বানাতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে।

রোববার দিনগত রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে বিষয়টি জানান লিটনপত্নী সঞ্চিতা। স্ট্যাটাসে সঞ্চিতা লেখেন, আসলে আমি একটি দুর্ঘটনার মধ্যে পড়েছিলাম। তাই মেসেঞ্জারে অ্যাক্টিভ ছিলাম না। অনেকের উত্তর দিতে পারিনি। গত পরশু বরাবরের মতোই আমি রান্নাঘরে যাই চা বানাতে। আমি যখন গ্যাস প্রথমবার অন করি, তখন অল্প জ্বলে নিভে গেল। এর পর দ্বিতীয়বার বার্নার প্রেস করতেই বিস্ফোরণ হয়। নতুন বাসা, তাই সিলিন্ডার ব্যবহার করি। যদিও সেটি নিচে ছিল। সব কেবিনেটে একসঙ্গে বিস্ফোরণ হলে যেভাবে আগুন বের হয়, ঠিক সেভাবেই বের হয়েছিল।

স্ট্যাটাসে তিনি লেখেন, আমি ডান হাত দিয়ে মুখটা রক্ষা করার চেষ্টা করি। তাই ডান হাতটা বেশি পুড়ে গেছে। ঘুরে যাওয়ার কারণে পেছনের প্রায় সব চুলেই আগুন ধরে গিয়েছিল। নিজেকে কোনোভাবে রক্ষা করি। আগের দিনই আমার মনে হয়েছিল, গ্যাস প্রায় শেষ হয়ে যাচ্ছিল। তবে চুলা কাজ করায় আমি গুরুত্ব দিচ্ছিলাম না। হয়তো শেষ গ্যাস, তাই এভাবে বিস্ফোরণ হয়েছিল। আমি এটি ভাষায় প্রকাশ করতে পারব না। এ ঘটনা আমার পক্ষে ভোলাও সম্ভব নয়। কারণ মৃত্যুর অনেক কাছ থেকে ফিরে এসেছি। সামনে হাত দিয়ে ঘুরে না দাঁড়ালে পুরো মুখটাই পুড়ে যেত। এখন আমার চুল কাটতে হবে। এটি খুব কষ্টদায়ক। তবে ঠিক হয়ে যাবে। যদি মুখে আগুন লেগে যেত, কী হতো জানি না। তাই এসব ক্ষেত্রে সবসময় সবাই খুব সাবধান থাকবেন। আপনাদের সবার দোয়া প্রার্থী।

আজকের বাজার / এ.এ