গ্রীন লাইনের কাউন্টারসহ ১২ ভবন ও প্রতিষ্ঠানকে পৌনে ২ লাখ টাকা জরিমানা

এডিস মশার লার্ভা পাওয়ায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে গ্রীন লাইন পরিবহনের রাজারবাগ কাউন্টারসহ ১২ নির্মাণাধীন ভবন, বাসা-বাড়ি ও প্রতিষ্ঠানকে ১ লাখ ৭৩ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়েছে। আজ দক্ষিণ সিটি কর্পোরেশনের (ঢাদসিক) ১ জন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতসমূহ পরিচালনা করেন।

কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মধ্যে অঞ্চল-১ এর পরিবাগ শাহবাগে মো. আরিফুল ইসলাম সরদার, অঞ্চল-২ এর রাজারবাগ ও শহীদবাগে মো. জাহিদ নেওয়াজ, অঞ্চল-৩ এর কালুনগর বেড়িবাঁধ সংলগ্ন এলাকায় আতিকুল ইসলাম, অঞ্চল-৪ এর রুপলাল দাস লেনে মো. আবু হাসান, অঞ্চল-৫ এর আলম মার্কেট সংলগ্ন এলাকায় মোহাম্মদ হুমায়ন রশিদ, অঞ্চল-৮ এর সারুলিয়ার বক্সনগরে মো. খায়রুল হাসান এসব অভিযান পরিচালনা করেন।

এদিকে অঞ্চল-১ আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন আজ ব্যাটারী গলি, সিদ্ধেশ্বরী সার্কুলার রোড সুধীসমাজ গলি, নিউ ইস্কাটনের ৩৭০টি বাড়িতে চিরুনি অভিযান পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালতসমূহ এ সময় ৫৯৩টি নির্মাণাধীন ভবন, বাসাবাড়ি ও প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত ও চিরুনি অভিযান পরিচালনা করেন। এ সময় ১৫টি স্থাপনা ও প্রতিষ্ঠানে মশার লার্ভা পাওয়া যায়। ৩টি স্থাপনার লার্ভা ধ্বংস করে বাকী ১২টি স্থাপনা ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে ১২ মামলায় সর্বমোট ১ লাখ ৭৩ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়।

অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহিদ নেওয়াজ বলেন, “গ্রীন লাইন পরিবহনের রাজারবাগ কাউন্টারের একপাশে গ্রীন লাইন পরিবহন কর্তৃপক্ষ অনেকগুলো টায়ার স্তুপাকারে জমা রেখেছে। অভিযানকালে দুটি টায়ারের মধ্যে প্রচুর পরিমাণে লার্ভা পেয়েছি। সেজন্য তাদের ১ লাখ টাকা অর্থদন্ড আরোপ করা হয়েছে।” এডিসের লার্ভা বিরোধী অভিযানের পাশাপাশি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা অব্যাহত রয়েছে। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান