গ্রেপ্তারের ৫ ঘণ্টা পর ‘বন্দুকযুদ্ধে’ আসামি নিহত

যশোর সদর উপজেলার মাহিদিয়া এলাকার কাবুলের ইট ভাটা এলাকায় বুধবার ভোররাতে কথিত ‘বন্দুকযুদ্ধে’ শিশির ঘোষ (৩০) নামে এক যুবক নিহতের কথা জানিয়েছে পুলিশ।

যশোর শহরের ষষ্ঠীতলা এলাকার নিত্য ঘোষের ছেলে শিশিরকে তালিকাভুক্ত সন্ত্রাসী দাবি করে ‍পুলিশ জানায়, তার বিরুদ্ধে থানায় হত্যা, চাঁদাবাজি, ডাকাতিসহ ১৭টি মামলা রয়েছে।

যশোর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মাদ মনিরুজ্জামানের ভাষ্য, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ১০ টার দিকে শংকরপুর মুরগির ফার্ম এলাকা থেকে শিশিরকে চারটি ককটেলসহ গ্রেপ্তার করে পুলিশ। জিজ্ঞাসাবাদে তার কাছে আরও অস্ত্র ও বোমা থাকার কথা স্বীকার করলে বুধবার ভোররাতে তাকে নিয়ে অভিযানে বের হয় পুলিশ। ভোররাত সাড়ে তিনটার দিকে সদর উপজেলার মাহিদিয়ার কাবুলের ইট ভাটা এলাকায় পৌঁছালে শিশিরের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা দুই রাউন্ড গুলি ছুড়ে।

ওসির দাবি, দুই পক্ষের গোলাগুলিতে শিশির গুলিবিদ্ধ হয়। এসময় পুলিশের দুই সদস্যও আহত হয়। ঘটনাস্থল থেকে শিশিরকে ও আহত পুলিশ সদস্যদেরকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক শিশিরকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটার গান ও দুই রাউন্ড গুলি উদ্ধার করার কথাও জানান এই কর্মকর্তা।

আজকের বাজার/লুৎফর রহমান