চট্টগ্রামে আরও ১৭৯ জনের করোনা শনাক্ত করা হয়

চট্টগ্রামে আরও ১৭৯ জনের শরীরে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। এরমধ্যে ১২৩ জন চট্টগ্রাম নগরের ও ৫৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে ৫ হাজার ৫৮৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ২৯ জন, এর মধ্যে নগরের ১৭ জন ও বিভিন্ন উপজেলার ১২ জন।

চট্টগ্রামে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৪৮৭ জন। বুধবার সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়ে বলেন, গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরে করোনায় তিন জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে আজ পর্যন্ত মারা গেছেন ১২৭ জন।

ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ৫টি ল্যাব ও কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে মঙ্গলবার রাত পর্যন্ত গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের ৭৮৯ জনের নমুনা পরীক্ষা করে আরও ১৭৯ জনের দেহে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। এরমধ্যে ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৮১ জনের নমুনা পরীক্ষায় ৪৯ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৩৩ জন নগরের ও ১৬ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ১৫০ জনের নমুনা পরীক্ষায় ৪০ জনের দেহে করোনা সংক্রমন মিলেছে। এর মধ্যে ২৮ জন নগরের ও ১২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৮ জনের নমুনা পরীক্ষা করে বিভিন্ন উপজেলার ২০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৪২ জনের নমুনা পরীক্ষা করে ৫৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ৫১ জন নগরের ও ৩ জন বিভিন্ন উপজেলার। চট্টগ্রামের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালের লাবে ১৪৩ জনের নমুনা পরীক্ষায় নগরের ১১ জনের দেহে করোনার জীবাণু মিলেছে।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের লোহাগাড়া ও সাতকানিয়া উপজেলার ১৭ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৫ জনের করোনা জিবাণু পাওয়া গেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৫৬ জনের মধ্যে লোহাগাড়ায় ৫, রাঙ্গুনিয়ায় ১০, ফটিকছড়িতে ৫, হাটহাজারীতে ২৬, মিরসরাইয়ে ৪ ও সীতাকুন্ডের ৬জন রয়েছে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান