চট্টগ্রামে করোনায় আক্রান্ত ৩ জন

চট্টগ্রামে সর্বশেষ গত ২৪ ঘণ্টায় নতুন ৩ জন কোভিডে আক্রান্ত হয়েছেন। সংক্রমণ হার ৩ দশমিক ১২ শতাংশ।
চট্টগ্রামে করোনা সংক্রমণের হালনাগাদ পরিস্থিতি নিয়ে সিভিল সার্জন কার্যালয়ের আজকের রিপোর্টে এ সব তথ্য জানা যায়।
সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর ছয় ল্যাবরেটরিতে গতকাল চট্টগ্রামের ৯৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। পজিটিভ রেজাল্ট আসা ৩ জনই নগরীর। জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লাখ ২৮ হাজার ৭৪৫ জন। এর মধ্যে শহরের ৯৩ হাজার ৮৫৩ ও গ্রামের ৩৪ হাজার ৮৯২ জন। গতকাল শহর ও গ্রামে করোনায় আক্রান্ত কেউ মারা যায়নি। ফলে মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জনই রয়েছে। এতে শহরের ৭৩৭ ও গ্রামের ৬৩০ জন।
ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ৯, বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে ৩২ ও ইম্পেরিয়াল হাসপাতালে ১৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। তিন ল্যাবে একজন করে করোনায় আক্রান্ত শনাক্ত হন। এ ছাড়া, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে ২০, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৫, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ৪ এবং মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় একটিতেও ভাইরাস মিলেনি।
এদিন, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়, আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল, এপিক হেলথ কেয়ার, ল্যাব এইডে ২, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ও এভারকেয়ার হসপিটাল ল্যাবরেটরিতে কোনো নমুনা পরীক্ষা হয়নি। নমুনা সংগ্রহের কোনো কেন্দ্রে কারো এন্টিজেন টেস্টও হয়নি।
ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে সংক্রমণ হার পাওয়া যায়, চমেকহা’য় ১১ দশমিক ১১, শেভরনে ৩ দশমিক ১২ ও ইম্পেরিয়াল হাসপাতালে ৫ দশমিক ৫৫ শতাংশ এবং বিআইটিআইডি, মেডিক্যাল সেন্টার হাসপাতাল, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল এবং চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে ল্যাবে ০ শতাংশ।