চট্টগ্রামে করোনায় আক্রান্ত ৬ জন

চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন ৬ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। সংক্রমণ হার ০ দশমিক ৫১ শতাংশ। এ সময়ে কোনো করোনা রোগির মৃত্যু ঘটেনি।
সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, ফৌজদারহাট বিআইটিআইডি, এন্টিজেন টেস্ট  ও নগরীর আট ল্যাবে গতকাল মঙ্গলবার চট্টগ্রামের ১ হাজার ১৬৯ জনের নমুনা পরীক্ষা করে নতুন ৬ জনের দেহে ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়। এদের মধ্যে শহরের বাসিন্দা ৪ জন ও দুই উপজেলার ২ জন। উপজেলায় আক্রান্তদের মাঝে সন্দ্বীপ ও হাটহাজারীতে ১ জন রয়েছেন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লাখ ২ হাজার ২৮১ জন। এর মধ্যে শহরের বাসিন্দা ৭৪ হাজার ৪ জন ও গ্রামের ২৮ হাজার ২৭৭ জন।
গতকাল করোনায় আক্রান্তদের মধ্যে শহর ও গ্রামে কেউ মারা যাননি।
ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে গতকাল ৪৩৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখানে শহরের ২ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। বেসরকারি ক্লিনিক্যাল ল্যাব ইম্পেরিয়াল হাসপাতালে ২৬৮টি নমুনার মধ্যে শহরের একজন শনাক্ত হয়েছেন।
শেভরনে ২৮৭টি নমুনা পরীক্ষা করা হলে গ্রামের ২টি নমুনায় ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। নগরীর বিশেষায়িত কোভিড চিকিৎসা কেন্দ্র আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল-এ পরীক্ষিত ৪ জনের নমুনার মধ্যে শহরের একজন আক্রান্ত শনাক্ত হন।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল (চমেকহা) ল্যাবে ৭৩, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১১, নমুনা সংগ্রহের বিভিন্ন কেন্দ্রে এন্টিজেন টেস্টে ২০, মেডিকেল সেন্টার হাসপাতালে ৩০, এপিক হেলথ কেয়ারে ৩৬ এবং মেট্রোপলিটন হাসপাতালে একটি নমুনা পরীক্ষা করা হয়। এন্টিজেন টেস্ট ও পাঁচ ল্যাবে পরীক্ষিত ১৭১ নমুনার সবগুলোরই নেগেটিভ রেজাল্ট এসেছে।