চট্টগ্রামে করোনায় ৭ জনের মৃত্যু

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও সাত জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন আক্রান্ত হয়েছে ২০৮ জন। জেলায় এ পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪৯ হাজার ছাড়িয়েছে।
সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, গতকাল রোববার নগরীর আটটি ল্যাবে চট্টগ্রামের ১ হাজার ৩৬১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ২০৮ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। সংক্রমণ হার ১৫ দশমিক ২৮ শতাংশ।
গত বছরের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্তের পর মোট আক্রান্তের সংখ্যা এখন ৪৯ হাজার ৯৫ জন। সংক্রমিতদের মধ্যে শহরের ৩৯ হাজার ৪০০ জন ও গ্রামের ৯ হাজার ৬৯৫ জন।
গত ২৪ ঘন্টায় করোনায় সাত জনের মৃত্যু হয়। এদের মধ্যে ৫ জন শহরের ও ২ জন গ্রামের বাসিন্দা। জেলায় মৃতের সংখ্যা এখন ৫০৪ জন। এতে শহরের বাসিন্দা ৩৭৫ জন ও গ্রামের ১২৯ জন। সুস্থতার ছাড়পত্র পেয়েছেন নতুন ১০৭ জন। মোট আরোগ্য লাভকারীর সংখ্যা ৩৬ হাজার ৪ জনে উন্নীত হয়েছে। এরমধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৪ হাজার ৯৮৪ জন ও ঘরে থেকে চিকিৎসায় সুস্থ হন ৩১ হাজার ২০ জন। হোম কোয়ারেন্টাইন আছেন ৩৫ জন ও ছাড়পত্র দেয়া হয়েছে ২৬ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ৪৪২ জন।