চট্টগ্রামে ভয়াবহ আগুনে পুড়ে গেছে শতাধিক বস্তিঘর

চট্টগ্রাম নগরীর পশ্চিম মাদারবাড়ি এলাকার একটি বস্তিতে অগ্নিকাণ্ডে শতাধিক ঘর পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সোমবার ভোর সোয়া ৫টার দিকে রেলওয়ের মালিকানাধীন জমিতে গড়ে উঠা এসআর বস্তিতে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে নগরীর বিভিন্ন স্টেশন থেকে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে ছুটে গিয়ে কয়েকঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আজিজুল ইসলাম জানান, খবর পেয়ে ভোর ৫টার দিকে নগরীর আগ্রাবাদ, নন্দনকানন, চন্দনপুরা ও বন্দর ফায়ার স্টেশন থেকে ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের ১৫টি গাড়ি সেখানে যায়। পরে প্রায় তিন ঘণ্টার প্রচেষ্টায় সকাল ৮টার দিকে আগুন পুরোপুরি নেভানো সম্ভব হয় জানিয়ে তিনি বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

সেই সাথে বেশ কিছু বস্তিঘর পুড়ে যাওয়ার তথ্য নিশ্চিত করলেও অগ্নিকাণ্ডের কারণ তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা। মাদারবাড়ির স্থানীয় বাসিন্দা আব্দুর রাজ্জাক জানান,‘রেলের এ বস্তিতে নিম্ন আয়ের লোকের বাসবাস। এটি একটি অবৈধ বস্তি। সেখানে দীর্ঘদিন ধরে মাদক বেচাকেনা চলে।’ সূত্র:ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান