চরের শীতার্ত কৃষকের পাশে দাঁড়াল আমাল ও খাস ফুড

বুড়া মানুষের শীত বেশি। রাতে শীতে ঘুমাবার পাই না। খ্যাতা (কাঁথা) দিয়া উম হয় না। খ্যাতাও ছেঁড়া। কত কষ্ট কইরা শীতে থাকি। কিন্তু এখন থেকে আর কষ্ট হইবো না বলে জানান  প্রত্যন্ত চরের বাসিন্দা ৮০ এর অধিক বয়সী শেখর আলী।

প্রতিবছরের ন্যায় সুবিধাবঞ্চিত ও ছিন্নমূল মানুষের কথা চিন্তা করে ‘কৃষকের পাশে উষ্ণতার সাথে’ নামক কম্বল ও শীতবস্ত্র  বিতরণ কর্মসূচী শুরু করেছে আমাল ফাউন্ডেশন। দেশের উত্তরাঞ্চলে শীতে কষ্ট পাওয়া কৃষকের কাছে উষ্ণতা পৌঁছে দিতে খাস ফুড ও আমাল ফাউন্ডেশন এর যৌথ উদ্যোগে এই শীতবস্ত্র বিতরণ করা হয়।

জানা গেছে, ‘খাস ফুড’ তার বিক্রয়লব্ধ লভ্যাংশের একটা অংশ দিয়ে তাদের পাশে দাঁড়ায়। মানবিক সহায়তার অংশ হিসেবে প্রতিটি কৃষককে একটি কম্বল বিতরণ করা হয়।  আর সঠিকভাবে কাজটি পরিচালনা করেছে স্বেচ্ছাসেবি সংগঠন আমাল ফাউন্ডেশন। বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার প্রত্যন্ত শনপচা চরের কৃষকদের মাঝে এ  শীতবস্ত্র বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন আমাল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক  ইশরাত করিম ইভ,  আমাল ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মোঃ সাইমুম হোসেইন, এবং খাস ফুড এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক হাবিবুল মুস্তফাসহ অনেকে।