চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলাসহ ৫ ইউনিয়নে ভোট গ্রহণ চলছে

জেলার মতলব দক্ষিণ উপজেলা, মতলব উত্তরে ২টি ইউনিয়ন, কচুয়া উপজেলায় ২টি ইউনিয়ন ও শাহরাস্তি উপজেলার ১টি ইউনিয়নের উপ-নির্বাচনে ভোট গ্রহণ চলছে।

আজ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। নির্বাচনের সার্বিক নিরাপত্তার জন্য জেলা পুলিশের পাশপাশি অন্য জেলা থেকে পুলিশ ফোর্স আনা হয়েছে। নির্বাহী ম্যাজিস্টে্েরটর নেতৃত্বে ভ্রম্যমাণ টিম টহল দিচ্ছে। দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত কোথায় কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
সকাল থেকেই ভোট কেন্দ্রগুলোতে নারী ভোটারদের উপস্থিতি রয়েছে। পুরুষ ভোটার থাকলে ও সংখ্যায় কম। ব্যালেট পেপারের মাধ্যমে উপ-নির্বানের ভোট নেয়া হচ্ছে।

মতলব উত্তর উপজেলায় জহিরাবাদ ও সুলতানাবাদ ইউনিয়ন, কচুয়া উপজেলার সাচার ও গোহাট উত্তর ইউনিয়ন এবং শাহরাস্তি উপজেলার মেহের দক্ষিণ ইউনিয়নে ভোট গ্রহণ চলছে। এসব ইউনিয়নের চেয়ারম্যানদের মধ্যে ৪জনই করোনায় আক্রান্ত হয়ে এবং ১জনের স্বাভাবিক মৃত্যু হলে চেয়ারম্যান পদ শূন্য হয়।

অপরদিকে মতলব দক্ষিন উপজেলা পরিষদ চেয়ারম্যান এইচএম গিয়াস উদ্দিন বার্থক্য জনিত রোগে মৃত্যু হলে এ উপজেলা চেয়ারম্যান পদ শূন্য হয়। এ উপজেলা উপ-নির্বাচনে বিএনপি ও আওয়ামী লীগের দু’জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন । আ’লীগের বিএমএইচ কবির আহমেদ ও বিএনপি থেকে এমএ শুক্কুর পাটওয়ারী।