মেঘনায় জাহাজ ডুবি: ১২ নাবিক জীবিত উদ্ধার

চাঁদপুরের হাইমচরে মেঘনা নদীতে একটি ক্লিংকারবোঝাই লাইটার জাহাজডুবির ঘটনা ঘটেছে। এ সময় জাহাজের ১২ নাবিককে জীবিত উদ্ধার করেছে পুলিশ এবং কোস্টগার্ড সদস্যরা। জাহাজটির নাম এমভি ‘মিলিনিয়াম’।

শুক্রবার (১১ মে) রাতে হাইমচর উপজেলার তেলির মোড়ের বিপরীতে মেঘনার পশ্চিমে গাজীপুর চর এলাকায় এ মালবাহী লাইটার জাহাজডুবির ঘটনা ঘটে।

নিমজ্জিত জাহাজের মাস্টার সামছুল হকের বরাত দিয়ে হাইমচর থানার ওসি রনজিত জানান, চট্টগ্রাম থেকে ওই জাহাজটি ক্লিংকার নিয়ে নারায়ণগঞ্জে যাচ্ছিল। পথে চরের কাছাকাছি স্থান দিয়ে যাবার সময় পাশে এমভি সাফাতুন হক-২ নামে আরেকটি জাহাজের সঙ্গে সজোরে ধাক্কা খায়। এ ঘটনার কিছুক্ষণ পর ক্লিংকারবোঝাই জাহাজটি আস্তে আস্তে নদীতে তলিয়ে যায়।

তাৎক্ষণিক হাইমচর থানা পুলিশ এবং কোস্টগার্ড সদস্যরা ‘এমভি তাকওয়া’ লঞ্চ নিয়ে গিয়ে উদ্ধার তৎপরতা চালায়। জাহাজের ১২ নাবিককে জীবিত উদ্ধার করে পাড়ে আনা হয়েছে। এ ঘটনায় আর কেউ নিখোঁজ নেই বলে জানান ওসি।

নৌ-পুলিশ সুপার সুব্রত কুমার হালদার জানান, হাইমচরে একটি লাইটার জাহাজ ডুবে গেছে এ খবর পাওয়া মাত্র নীলকমল নৌ-পুলিশ ফাঁড়ির আইসিকে ফোর্স নিয়ে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

রাসেল/