চীনা স্টক এক্সচেঞ্জকেই পার্টনার পাওয়ার আশাবাদঃ ডিএসই চেয়ারম্যান

খুব শিগগিরই আমরা চীনা স্টক এক্সচেঞ্জকেই স্ট্র্যটেজিক পার্টনার হিসেবে রেগুলেটরি সিদ্ধান্ত পাওয়ার প্রত্যাশা করছি। ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান প্রফেসর ড. আবুল হাশেম এমন মন্তব্য করেছেন। সোমবার শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজের প্রধান শাখার বর্ধিত অংশের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন,কৌশলগত বিনিয়োগকারী ইস্যুতে ডিএসইর সিদ্ধান্ত যুগান্তকারী। ডিএসই অনেক ক্রান্তিকাল অতিক্রম করে আজ এই অবস্থানে এসেছে। অনেকের ক্ষুদ্র ক্ষুদ্র অবদানে ডিএসই এখন জাতীয় প্রতিষ্ঠান। খুব শিগগিরই ডিএসই আর্ন্তজাতিক প্রতিষ্ঠানে রূপ নেবে।

তিনি আরও বলেন, যে প্রতিষ্ঠানকে ডিএসইর কৌশলগত বিনিয়োগকারী হিসেবে পছন্দ করেছে; সেই প্রতিষ্ঠান খ্যাতনামা স্টক এক্সচেঞ্জগুলোর মধ্যে অন্যতম। ডিএসইর পরিচালনা পর্ষদ সঠিক সিদ্ধান্ত নিতে পেরেছে। কারণ এই পর্ষদ প্রতিষ্ঠানের প্রত্যাশা পূরণে কাজ করছে।

এসময় শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজের চেয়ারম্যান আনোয়ার হোসেন খান বলেন, ডিএসইর অবস্থান শক্তিশালী হয়েছে বলেই বিদেশিরা পার্টনার হতে চাচ্ছে। বিনিয়োগকারীদের কাছে আমার অনুরোধ থাকবে কেউই হত্যাশ হবেন না। আমরা ৯৬, ২০১০ দেখেছি। এখান থেকে শিক্ষা নিবো, তবে হতাশ হবো না। আমি মনে করি, নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি আমাদের হতাশ করবেন না।

শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজের প্রধান নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, উৎকৃষ্ট সেবা প্রদানের মাধ্যমে শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ বিনিয়োগকারীদের পাশে আছে। কারণ তারা আছে বলেই আমরা এগিয়ে যেতে পারছি।

অনুষ্ঠানে, শাহজালাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আব্বাস উদ্দিন মোল্লা, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ফরমান আর চৌধুরী, ডিএসই পরিচালক হানিফ ভূঁইয়া, ব্যাংকের ডিএমডি আজিজ জুম্মাসহ সিকিউরিটিজের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জাকির/ আজকের বাজার