চ্ছ পদ্ধতিতে ‘বি’ ইউনিটের পরীক্ষা নিতে প্রস্তুতি সম্পন্ন করছে কুবি

আগামীকাল (২৪ অক্টোবর) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের সমন্বিত গুচ্ছ পদ্ধতিতে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে  ৪ টি একাডেমিক ভবনে  অংশগ্রহণ করবে ২ হাজার ৫০৫ জন শিক্ষার্থী।

শনিবার (২৩ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেন ‘বি’ ইউনিটের আহ্বায়ক কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. এম এম শরীফুল করীম।

তিনি বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা নিতে সম্পূর্ণ প্রস্তুত আমরা। ইতোমধ্যে আসন বিন্যাস, সিট ট্যাগ লাগানো সম্পন্ন করেছি। এছাড়া কেন্দ্রের প্রতিটি রুমে ১৫ মিনিট পরপর সময় জানিয়ে দিতে বলা হয়েছে। যেসকল রুমে ঘড়ির ব্যবস্থা করা যাবে সেখানে ঘড়ির ব্যবস্থা করে দিতে বলেছি। এবং
প্রতিটি ভবনের সামনে পরীক্ষার্থীদের জন্য হ্যান্ড স্যানিটাইজার, তাপমাত্রা পরিমাপের যন্ত্র রাখা হয়েছে। হাত ধোয়ার ব্যবস্থা রয়েছে। অবশ্যই পরিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মানতে হবে।  আশা করছি সুষ্ঠু ও সুন্দরভাবে কুবি কেন্দ্র পরীক্ষা সম্পন্ন করতে পারবে।

উল্লেখ্য, গত ১৭ অক্টোবর থেকে শুরু হওয়া গুচ্ছভিত্তিক ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয় কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে। গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা শেষ হবে ১ নভেম্বর ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্যে দিয়ে।

মীর শাহাদাত, কুবি