চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের লাইন আপ চূড়ান্ত

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে আকর্ষণীয় প্রতিযোগিতা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের লাইন আপ চূড়ান্ত হয়েছে। বুধবার রাতের দুই ম্যাচের মধ্য দিয়ে কোয়ার্টার ফাইনাল রাউন্ড শেষ হয়। যার মাধ্যমে নিশ্চিত হয় ২০২১-২২ মৌসুমের শেষ চারের দলগুলো।

চ্যাম্পিয়ন্স লিগে গত মঙ্গলবার রাতটা যেন ছিল স্প্যানিশদের। রিয়াল মাদ্রিদ ৩ গোলে পিছিয়ে পড়েও শেষদিকের জাদুতে চেলসিকে বিদায় করে পৌঁছে যায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে।

ওদিকে আরেক স্প্যানিশ দল ভিয়ারিয়ালের পরিস্থিতিটা একইরকম না হলেও শেষ দিকের গোলে তারাও পৌঁছে যায় প্রতিযোগিতার সেমিফাইনালে। বায়ার্নের বিপক্ষে প্রথম ম্যাচে জয়ের পর মঙ্গলবার ফিরতি লেগে দলটি ড্র করে ১-১ গোলে। তাতেই নিশ্চিত হয়ে যায় ১৬ বছর পর সেমিফাইনালে খেলছে দলটি।

বুধবারের রাতটা অবশ্য ছিল ইংলিশদের। দুটো লড়াই ছড়িয়েছে বেশ উত্তাপ। তবে দুই ম্যাচের এই উত্তাপ আবার একরকম নয় মোটেও। লিভারপুল-বেনফিকার ম্যাচটা দেখেছে গোলের ছড়াছড়ি। যেখানে ৩-১ গোলে পিছিয়ে পড়েও বেনফিকা সমতা ফেরায় ৩-৩ গোলে। তবে প্রথম লেগে ৩-১ গোলের জয় লিভারপুলকে তুলে দেয় প্রতিযোগিতার সেমিফাইনালে।

অন্যদিকে ম্যানচেস্টার সিটির ম্যাচটা উত্তাপ ছড়িয়েছে ফাউল, কথা কাটাকাটি, হাতাহাতি দিয়ে। সেই ম্যাচে অবশ্য গোল হয়নি। ফলে সিটি প্রথম লেগে ১-০ গোলের জয় নিয়ে চলে যায় সেমিফাইনালে, বিদায় নেয় অ্যাথলেটিকো মাদ্রিদ।

দুটি করে ইংলিশ আর স্প্যানিশ দল সেমিফাইনালে, তারাই মুখোমুখি হবে একে অপরের। সেখানে ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ মুখোমুখি হবে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটির। এই সেমিফাইনালের দুই লেগ অনুষ্ঠিত হবে আগামী ২৭ এপ্রিল ও ৫ মে।

অন্য সেমিফাইনালে লিভারপুলের প্রতিপক্ষ ভিয়ারিয়াল। এই লড়াইয়ের দুই লেগ অনুষ্ঠিত হবে আগামী ২৮ এপ্রিল ও ৪ মে।

এক নজরে দুই সেমিফাইনাল

১. রিয়াল মাদ্রিদ-ম্যানচেস্টার সিটি (২৭ এপ্রিল ও ৫ মে)।
২. লিভারপুল-ভিয়ারিয়াল (২৮ এপ্রিল ও ৪ মে)। খবর-ডেইলি বাংলাদেশ

আজকের বাজার/আখনূর রহমান