ছবিতে কী দেখছেন হার্প, নারী নাকি ফুল? উত্তরই বলে দেবে আপনার মানসিকতা

মানুষের দৃষ্টির সঙ্গে মগজের একটা অদ্ভুত যোগ আছে। মানে দৃষ্টি সবসময় যা দেখে, তা মগজে অনেক সময়েই ধরা পড়ে না। আবার মগজে অনেকসময় যা আসে, তা দেখা যায় না চোখে। সেই কারণেই নানা সময়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় চোখে ধাঁধা লাগিয়ে দেওয়া ছবি। তবে অনেক সময়ে এই ভাইরাল ছবিগুলো দেখলে বোঝা যায় আসলে আপনার মনের মধ্যে কী চলছে। সেটা নির্ধারিত হয় ছবিতে আপনি কী দেখতে পাচ্ছেন, তা দেখে। এমনই একটি ছবি ভাইরাল হয়েছে ট্যুইটারে।

রাফাল ওলবিনস্কি নামে এক শিল্পীর ছবি সম্প্রতি শেয়ার করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানেও দর্শকদের প্রশ্ন করা হয়েছে, আপনি কী দেখছেন। কী আছে ছবিটিতে! মূলত তিনটি জিনিস ছবিতে দেখা যাচ্ছে, একটি মেয়ের মুখ, একটি হার্প ও একটি ফুল।

হার্প

যদি আপনি হার্প দেখতে পান, তা হলে বুঝতে হবে আপনার জীবনে ভালোবাসার বড় প্রয়োজন। আপনি অন্তরের সৌন্দর্যের দিকে নজর রাখেন। তবে নিজেকে ভালো রাখার জন্য আপনার নিজের দূর্বলতার দিকগুলোকে স্বীকার করে নিতে হবে। তাহলে নিজেকে ভালোবাসার পথে আরো অনেকদূর এগিয়ে যেতে পারবেন। পাশাপাশি এটিও স্পষ্ট হয়েছে এই ছবি দেখার ফলে যে আপনার সঙ্গীতের সঙ্গে যোগাযোগ খুব শক্তিশালী। আপনি গান শুনতে ভালোবাসেন।

নারীর মুখ

আপনি যদি প্রথমেই এক নারীর মুখ দেখতে পান, তাহলে বুঝতে হবে, আপনার অন্তরে প্রবল এক মানসিক শক্তি রয়েছে। তবে আপনাকে বার বার নানারকম চ্যালেঞ্জের মুখে পড়তে হয়। তবে আপনি খুবই ভালো মনের এক জন মানুষ। জীবনে হাজার সমস্যার মধ্যে পড়লেও আপনার এই মনের সৌন্দর্য কখনই নষ্ট হয় না।

ফুল

যদি আপনি একটি ফুল দেখতে পান, তাহলে বুঝতে হবে আপনি একজন ভালো শ্রোতা। আপনি জীবনের অর্থ খুঁজতে ও জীবনের সবচেয়ে প্রয়োজনীয় জিনিসগুলোর প্রতি গুরুত্ব দেন। আপনার জীবনের বিভিন্ন বিষয়বস্তুতে মানসিক সাহায্যের প্রয়োজন হয়, তাও বোঝা যায় এই ছবি দেখার মানসকিতা দেখে। খবর-ডেইলি বাংলাদেশ

আজকের বাজার/আখনূর রহমান