‘ছাত্রলীগের কারণে প্রধানমন্ত্রীর অর্জন নষ্ট হোক, কাম্য নয়’

ছাত্রলীগ দেশের এবং এ উপমহাদেশের বৃহৎ ছাত্র সংগঠন উল্লেখ করে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে যে নিরলসভাবে কাজ করেছেন তার দায়িত্ব আপনাদের নিতে হবে, তা শুধু ছাত্রলীগ হিসেবেই নয়, দেশের আগামীর ভবিষ্যত হিসেবে।

আজ বৃহম্পতিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সম্মেলনে তিনি এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, ছাত্রলীগের কোনো কর্মীর সাংগঠনিক দায়িত্ব পালনের মধ্য দিয়ে শেখ হাসিনার অর্জন নষ্ট হোক, তা আমাদের কাম্য নয়। সেই দিকে দৃষ্টি রেখে ছাত্রলীগকে কাজ করতে হবে। ছাত্রলীগের সুনাম অক্ষুন্ন রাখতে হবে। শেখ হাসিনার বিজয় অর্জনের সহায়ক শক্তি হিসাবে কাজ করতে হবে।

আমু বলেন, উপমহাদেশের এই ঐতিহ্যবাহী ও শক্তিশালী এবং সবচেয়ে বড় সংগঠন হচ্ছে ছাত্রলীগ। তাই আজকে যারাই এই প্রাচীন সংগঠনটিকে নিয়ে অপপ্রচার করছেন বা চালাচ্ছেন, তাদের জন্য সবচেয়ে বড় জবাব হচ্ছে আজকের এই সম্মেলনে বিপুল উপস্থিতি।

শিল্পমন্ত্রী বলেন, ১৯৭৫ সালে ষড়যন্ত্রের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। আর বঙ্গবন্ধুকে হত্যার প্রতিবাদ করতে তৎকালীন সময়ে এই ছাত্রলীগ রাজপথে নেমে ছিল।

তিনি বলেন, শেখ হাসিনাও ছাত্রনেত্রী ছিলেন। তিনিও ইডেন কলেজের ভিপি ছিলেন। প্রতিটি আন্দোলন সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করেছিলেন। আজকে ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী তিনি। তাদের কর্মকাণ্ডের সঙ্গে অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। তার নেতৃত্বকে সফল করার জন্য যেভাবে আপনারা কাজ করছেন, আগামীতেও সেভাবে কাজ করবেন।

এ সময় আগামী নির্বাচনে নৌকা মনোনীত সকল প্রার্থীর বিজয় ছিনিয়ে আনতে ছাত্রলীগকে কাজ করার নির্দেশনা দেন তিনি।

এর আগে সম্মেলন উদ্বোধন করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন।

আজকেরবাজার/এস