‘ছাত্রলীগের মারধর’: জড়িতদের শাস্তির দাবিতে ঢাবি শিক্ষার্থীরা

ছাত্রলীগের নেতাকর্মী কর্তৃক চার শিক্ষার্থী নির্যাতনের প্রতিবাদে বৃহস্পতিবার ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হলের এ ঘটনায় জড়িতদের দৃষ্টন্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তারা, যাতে ভবিষ্যতে কেউ এমন ঘটনা ঘটানোর সাহস না পায়।

প্রসঙ্গত, বাংলাদেশ ইসলামি ছাত্র শিবির কর্মী সন্দেহ মঙ্গলবার রাতে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মুকিম চৌধুরীসহ চার শিক্ষার্থীকে ব্যাপক মারধর করে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ নেতাকর্মীরা। সকালে প্রায় ৬০ জন শিক্ষার্থী ব্যবসায় শিক্ষা অনুষদ থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের সামনে জড়ো হয়, যেখানে আগে থেকেই ন্যায় বিচারের দাবিতে অবস্থান নিয়েছেন ভুক্তভোগী মুকিম চৌধুরী।

মুকিম ইউএনবিকে বলেন, ‘আমি কখনোই ইসলামী ছাত্র শিবিরের রাজনীতির সাথে জড়িত ছিলাম না। ছাত্রলীগের নেতাকর্মীরা উদ্দেশ্য প্রণোদিতভাবে আমাদের ওপর নির্যাতন চালিয়েছে।’ বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থীর গায়ে ছাত্রলীগের হাত দেয়ার অধিকার নেই উল্লেখ করে তিনি বলেন, ‘যত তাড়াতাড়ি সম্ভব আমাদের ওপর হামলাকারীদের বহিষ্কার চাই, অন্যথায় আমি আমার প্রতিবাদ অব্যাহত রাখবো। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান