ছিন্নমূল দরিদ্রের মাঝে ইদ উপহার বিতরণ করলেন মুক্তিযুদ্ধ মঞ্চের সম্পাদক আল মামুন

বিশ্বব্যপী করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে মহামারী আকারে। ব্যতিক্রম নয় বাংলাদেশ ও চলছে সারাদেশে লকডাউন। বিপাকে রয়েছে সাধারণ খেটে খাওয়া এবং অসহায় মানুষগুলো। কর্মহীন হয়ে পড়েছে অসংখ্য মানুষ রয়েছে খাদ্য সংকটে। এ চিন্তা মাথায় রেখে সমগ্র দেশে অসহায় মানুষদের মাঝে ইদ সামগ্রী বিতরণ চলমান রেখেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সাধারণ সম্পাদক সম্পাদক মো. আল মামুন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সারাদেশে সকল ইউনিটের নেতৃবৃন্দকে জনগণের পাশে দাঁড়ানোর নির্দেশ দেয়া হয়েছে। এর ধারাবাহিকতায় ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল বিশ্ববিদ্যালয়, জেলা ও উপজেলায় ইতিমধ্যে ৫০ হাজার অসহায় মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতৃবৃন্দ। আজ গাইবান্ধায় ৩০০ অসহায় পরিবারের মাঝে ইদ উপহার সামগ্রী বিতরণ করেছেন মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ আল মামুন।

ইদ উপহার সামগ্রী বিতরণ কার্যক্রম শেষে মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো: আল মামুন বলেন, ” করোনা সংকট মোকাবিলায় সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরকেও অসহায় মানুষদের পাশে দাঁড়াতে হবে। মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। মুক্তিযুদ্ধ মঞ্চ সমগ্র দেশে অসহায় মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম চলমান রেখেছে। করোনা সংকট শেষ না হওয়া পর্যন্ত এই ধারা অব্যাহত থাকবে। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা করোনা সংকট মোকাবিলায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আমরা তাঁর সকল উদ্যোগকে স্বাগত জানাই। সরকারের একার পক্ষে এই সংকট মোকাবিলা করা সম্ভব নয়। সকলের সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন। জনগণকে সচেতন হতে হবে। জরুরী প্রয়োজন ছাড়া ঘরে অবস্থান করে নিজেকে নিরাপদ রাখতে হবে।অন্যকেও নিরাপদ থাকার সুযোগ দিতে হবে। আমরা আশা করি খুব শীঘ্রই আমরা এই সংকট মোকাবিলা করতে সক্ষম হবো। আসুন আমরা আর্ত মানবতার সেবায় নিয়োজিত হয়ে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে এসে সমাজের অসহায় মানুষদের পাশে দাঁড়াই।” ঈদ উপহার সামগ্রী বিতরণ কর্মসূচীতে আরোও উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সদস্য জাকিরুল করিম হিরণ, ফুলছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুদ্দৌলা রাজু, সাঘাটা উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা রিসাদ রায়হান রুবেল, খোকনসহ প্রমুখ নেতৃবৃন্দ।

মীর শাহাদাত, কুবি