জম্মদিন পালন শেষেই ইনজুরিতে নেইমার

ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের দুর্ভাগ্যটা এমন যা আসলে সবাইকে অবাকই করে। বিখ্যাত একটি লাইন আছে ‘ফেব্রুয়ারি ইজ দ্য ক্রুয়েলেস্ট মান্থ’। কারণ টানা ৩ বছর ধরে ফেব্রুয়ারিতে চোটে পড়ছেন পিএসজির এই তারকা।

তাও জন্মদিনের পরদিন। ব্রাজিলিয়ান তারকার জন্মদিন উদযাপন নিয়ে ফরাসি ক্লাব পিএসজির উৎকণ্ঠা আগে থেকেই ছিল। এই নিয়ে কোচ ক্লাব দুই পক্ষই নাখোশ ছিলেন। অবশেষে পিএসজির শঙ্কাটাই সত্যি হলো। তাদের উদ্বেগ বাড়িয়ে দিলেন নেইমার। ২৮তম জন্মদিন পালনের একদিন পরই পিএসজির স্কোয়াড থেকে ছিটকে গেলেন।

রবিবার (২ ফেব্রুয়ারি) প্যারিসের একটি নৈশ ক্লাবে নেইমারের জন্মদিনের পার্টির আয়োজন করা হয়। কোনো ঝুট-ঝামেলা ছাড়াই ভালোয় ভালোয় শেষ হয়েছে অনুষ্ঠান। কিন্তু জন্মদিনের পরপরই দুঃসংবাদ শুনতে হলো নেইমার ভক্তদের। পাঁজরে আঘাত পেয়েছেন প্রাণভোমরা নেইমার। পুরনো এই চোট নিয়ে মাঠের বাইরে ছিটকে গেছেন তিনি।

শনিবার (১ ফেব্রুয়ারি) মন্তপিয়ের বিপক্ষে ৫-০ ব্যবধানে জেতে পিএসজি। সেই ম্যাচে মন্তপিয়ের রাইটব্যাক আর্নড সকেট ট্যাকেল করলে পাঁজরে চোট পান নেইমার। প্রথমার্ধের শেষ দিকে আঘাত পাওয়ার পর তাৎক্ষণিক চিকিৎসা নিতে হয় নেইমারকে। পরে ইনজুরি নিয়েই শেষ পর্যন্ত খেলা চালিয়ে যান। পরদিনই তার পাঁজরের পরীক্ষা করানো হয়। কিন্তু সোমবারের (৩ ফেব্রুয়ারি) মেডিক্যাল রিপোর্ট সন্তোষজনক আসেনি। এ কারণে নেইমারকে নিয়ে কোনো প্রকার ঝুঁকি নিতে নারাজ পিএসজির ম্যানেজমেন্ট।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) রাতে লিগ ওয়ানের ম্যাচে নঁতের বিপক্ষে খেলতে পারছেন না নেইমার। তাকে বাদ দিয়েই স্কোয়াড ঘোষণা করেছেন পিএসজির কোচ টমাস টুখেল।

আজকের বাজার/আরিফ