জর্ডানে ৭০০ বাংলাদেশির মাঝে দূতাবাসের ত্রাণ বিতরণ

করোনাভাইরাস পরিস্থিতিতে জর্ডানে চলমান কারফিউের কারণে খাদ্য সংকটে থাকা প্রায় ৭০০ প্রবাসী বাংলাদেশির মাঝে ত্রাণ বিতরণ করেছে বাংলাদেশ দূতাবাস।

এক বিজ্ঞপ্তিতে জর্ডানস্থ বাংলাদেশ দূতাবাস জানায়, যে সকল বাংলাদেশি খাদ্য সংকটে আছেন তাদের সাহায্যার্থে চলমান খাদ্য বিতরণ কর্মসূচিতে সোমবার ত্রাণ বিতরণ করা হয়েছে মদিনা সানা, আবু সুয়ানা, তুরুকমান, সাহাব বাজার ও নওজা এলাকায়। এখানে প্রায় ৭০০ প্রবাসী বাংলাদেশির মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত নাহিদা সুবাহান, প্রথম সচিব (শ্রম বিভাগ) মোহাম্মদ মনির, প্রথম সচিব (দূতালয় প্রধান) মোহাম্মদ বশির, প্রবাসী কল্যাণ সমিতির সভাপতি জালালউদ্দিন বশির এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান শাখার সভাপতি আসাদুজ্জামান আসাদসহ আরও অনেকে।

প্রসঙ্গত, জর্ডানে প্রায় দেড় লাখ বাংলাদেশি রয়েছেন। যাদের বেশিরভাগই এখানকার পোশাক কারখানায় অথবা গৃহকর্মী হিসেবে কাজ করেন।

খাদ্য সংকটে থাকা বাংলাদেশিদের একটি তালিকা ইতোমধ্যে প্রস্তুত করেছে দূতাবাস। এছাড়া দূতাবাসের ফেইসবুক পেইজ ও হট-লাইনের মাধ্যমে প্রতিনিয়ত যারা যোগাযোগ করছেন তাদের নাম এই তালিকায় অন্তর্ভুক্ত করা হচ্ছে। রাষ্ট্রদূত হট-লাইনের মাধ্যমে কেউ খাদ্য সংকটে থাকলে দূতাবাসকে অবহিত করার আহ্বান জানিয়েছেন।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, তালিকায় কেউ বাদ পড়লেও প্রকৃত খাদ্য সংকটে থাকা কোনো ব্যক্তি দূতাবাসকে অবহিত করলে দূতাবাস প্রত্যেককেই এই সহযোগিতা প্রদান করবে।

সূত্র – ইউএনবি