জুভেন্টাসকে পরাজয়ের স্বাদ দিল ধুঁকতে থাকা নাপোলি

সিরি-এ লিগে ধুঁকতে থাকা নাপোলি গতকাল হারিয়ে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন তালিকার শীর্ষস্থানে থাকা জুভেন্টাসকে। রোববার স্তাদিও সান পাওলোতে অনুষ্ঠিত ম্যাচে পিটর জিয়েলিনস্কি ও লরেঞ্জো ইনসিগনের দ্বিতীয়ার্ধেও গোলে ২-১ ব্যবধানে হারিয়ে দিয়েছে কোচ মরিজিও সারির শিষ্যদের।

চলতি মৌসুমেই আট বারের চ্যাম্পিয়ন জুভেন্টাসের প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন সারি। দুই বারের রানার্স-আপ দল ছেড়ে এখানে যোগ দেয়াকে বেইমানি বলেই মনে করছে সাবেক ক্লাব নাপোলি। এদিন এন্টোনিও কন্টের ইন্টার মিলান ১-১ গোলে কাগলিয়ারির সঙ্গে ড্র করায় তাদের সঙ্গে ৬ পয়েন্টের ব্যবধান গড়ার সুযোগ সৃষ্টি হয়েছিল শীর্ষ দল জুভেন্টাসের। এটি ছিল ইন্টারের টানা তৃতীয় ড্র। তবে পূর্ণ তিন পয়েন্ট সংগ্রহের মাধ্যমে সুযোগটি নিতে ব্যর্থ হয়েছে চ্যাম্পিয়নরা।
বর্তমানে জুভেন্টাসের চেয়ে ৩ পয়েন্টে পিছিয়ে রয়েছে ইন্টার মিলান। আর তাদের চেয়ে ২ পয়েন্ট কম নিয়ে তালিকার তৃতীয় স্থানে রয়েছে ল্যাৎসিও। কারণ নগর প্রতিদ্বন্দ্বী রোমা সিমোন ইনজাগির দলের টানা ১১ ম্যাচের জয় রথ থামিয়ে দিয়েছে। ১-১ গোলে ড্র হয়েছে ওই ম্যাচটিও।

গতকাল অনুষ্ঠিত ম্যাচ চলাকালে সাবেক ক্লাব নাপোলির সমর্থকরা সারিকে উদ্দেশ্য করে অপমানকর লেখা সম্বলিত ব্যানার বহন করে। তারপরও সারি বলেন, ‘ফিরে আসাটা আনন্দদায়ক ও রোমঞ্চকর। আমরা এমন একটি দলের কাছে হেরেছি, যারা জয়ের জন্য খুব কমই কাজ করেছে।’ নেপলসে অনুষ্ঠিত ম্যাচের ৬৩ মিনিটে গোল খরা দুর করেন জিয়েলিনস্কি। ইনসিগনের একটি আক্রমণ জুভেন্টাসের গোলরক্ষক ওজচিয়ে সিজিসনি প্রতিহত করলে ফিরতি বল জালে জড়িয়ে দলকে এগিয়ে দেন। ম্যাচের ৮৬ মিনিটে ইনসিগনে নিজেই ভলির সাহায্যে দলের দ্বিতীয় গোলটি আদায় করলে বাঁধভাঙ্গা উচ্ছ্বাসে ফেটে পড়ে স্বাগতিক সমর্থকরা। ইনজুরি টাইমে ক্রিস্টিয়ানো রোনালদো একটি গোল পরিশোধ করলেও হার এড়াতে পারেনি জুভেন্টাস। এটি ছিল টানা নয় ম্যাচে তার ১৩তম গোল।

আজকের বাজার/লুৎফর রহমান