জুভেন্টাসেই থাকছেন রোনাল্ডো: আলেগ্রি

ক্রিস্টিয়ানো রোনাল্ডো জুভেন্টাসেই থাকছেন বলে নিশ্চিত করেছেন কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি। রিয়াল মাদ্রিদে যাবার বিষয়টি ছিল নিছকই গুঞ্জন, এমন বার্তাই আলেগ্রিকে দিয়েছেন এই পর্তুগীজ ফরোয়ার্ড।

সিরি-এ’র নতুন মৌসুমকে সামনে রেখে হঠাৎ করেই ট্রান্সফার মার্কেটে জোড় গুঞ্জন ছিল রোনাল্ডো জুভেন্টাস ছেড়ে পুরোনো ক্লাব রিয়াল মাদ্রিদে পাড়ি জমাচ্ছেন। যদিও বিষয়টি খুব একটা বেশীদুর যেতে দেননি রোনাল্ডো। তিনি স্পষ্টভাবেই সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়ে দিয়েছিলেন এমন তথ্য মোটেই সঠিক নয়। এ সম্পর্কে আলেগ্রি বলেছেন, ‘আমি সকলের কাছে এই বিষয়টি স্পষ্ট করতে চাই। রোনাল্ডো নিজে আমাকে বলেছে সে জুভেন্টাসেই থাকছেন।

অনুশীলনে সে সব সময়ই বেশ কঠোর পরিশ্রম করে এবং এবারও তার ব্যতিক্রম হয়নি। আমি গণমাধ্যমে এ সম্পর্কিত গুঞ্জন পড়েছি, কিন্তু সে নিজে কখনই জুভেন্টাস ছাড়ার আগ্রহ দেখায়নি।’ বৃহস্পতিবার ক্লাবের ইয়ুথ দলের বিপক্ষে শেষ অনুশীলন ম্যাচে গত মৌসুমে সিরি-এ লিগে সর্বোচ্চ ২৯ গোল করা এই পর্তুগীজ ফরোয়ার্ড জুভেন্টাস দলে ছিলেন না। কিন্তু আলেগ্রি জানিয়েছেন তিনি খেলার জন্য পুরোপুরি প্রস্তুত। এ বছরই জুভেন্টাসের সাথে চার বছরের চুক্তি শেষ হয়ে যাচ্ছে।

এর আগে ইনস্টাগ্রামে ট রোনাল্ডো লিখেছিলেন, ‘রিয়াল মাদ্রিদে আমার যাওয়া নিয়ে গল্প বানানো হয়েছে। আগেও বেশ কয়েকবার বিশ্বের বিভিন্ন লিগে বেশ কয়েকটি ক্লাবে আমার যাওয়া নিয়ে খবর, গল্প বারবার লেখা হয়েছে। কিন্তু কেউই মূল সত্যটা জানার চেষ্টা করেনি।’

২০১৮ সালে রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাসে আসার পর রোনাল্ডো দুটি সিরি-এ ও একটি ইতালিয়ান কাপ শিরোপা জয় করেছেন। যদিও জুভেন্টাসের হয়ে ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপ জয়ের স্বপ্নটা এখনো অধরা থেকে গেছে। কোচ হিসেবে আন্দ্রে পিরলোর ব্যর্থতার পর দুই বছরের অনুপস্থিতি শেষে আবারো জুভেন্টাসের ফিরেছেন আলেগ্রি। পিরলোর অধীনে ২০১২ সালের পর প্রথমবারের মত ক্লাব শিরোপা হাতছাড়া হয়েছে তুরিনের জায়ান্টদের।

২০১৫-১৯ সাল পর্যন্ত জুভেন্টাসের হয়ে পাঁচটি সিরি-এ শিরোপা জয় করা আলেগ্রি বলেছেন, প্রতি বছরের মত আমরা সবগুলো প্রতিযোগিতা জয় করতেই মাঠে নামবো। ধাপে ধাপে এগিয়ে যাবার চেষ্টা করবো। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান