জয়পুরহাটরে কাব স্কাউটিং সম্প্রসারণে সমন্বয় সভা অনুষ্ঠিত

প্রতিটি বিদ্যালয়ে দু’টি করে দল গঠনের পাশাপাশি কোয়ালিটি স্কাউটিং নিশ্চিত করার লক্ষ্যে জেলার প্রাথমিক শিক্ষা বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে কাব স্কাউটিং সম্প্রসারণ বিষয়ক এক সমন্বয় সভা আজ বুধবার সকাল ১০টায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ স্কাউটস রাজশাহী অঞ্চলের পরিচালনায় ও জয়পুরহাট জেলা স্কাউটসের ব্যবস্থাপনায় প্রাথমিক বিদ্যালয় গুলোতে কাব স্কাউটিং কার্যক্রম সম্প্রসারণের লক্ষ্যে আয়োজিত সমন্বয় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ও জেলা স্কাউট কমিশনার ইশরাত ফারজানা।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এস এম তৌফিকুজ্জামান সমন্বয় সভায় সভাপতিত্ব করেন। সমন্বয় সভায় জেলার সার্বিক স্কাউটিং কার্যক্রম তুলে ধরে বক্তব্য রাখেন জেলা স্কাউট সম্পাদক ও বাংলাদেশ স্কাউটসের লিডার ট্রেনার সাংবাদিক শাহাদুল ইসলাম সাজু। এ ছাড়াও সহকার ীজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: রেজোয়ান হোসেন ও জেলা কাব লিডার মো: হাবিবুর রহমান কাব স্কাউটিং সম্প্রসারণে করনীয় বিষয়ে পাওয়ার প্রেজেন্টেশনের মাধ্যমে তুলে ধরেন।

উল্লেখ্য, সরকারের নির্দেশনা মোতাবেক ইতোমধ্যে জেলার শতভাগ বিদ্যালয়ে কাব স্কাউট ও স্কাউট দল গঠন সম্পন্ন হয়েছে। কাব স্কাউটিং সম্প্রসারণ বিষয়ক সমন্বয় সভায় জেলার পাঁচ উপজেলা সম্পাদক, উপজেলা কমিশনার, কাব লিডার ও উপজেলা শিক্ষা অফিসাররা অংশগ্রহণ করেন। শিশুদের মধ্যে নৈতিক শিক্ষা জাগ্রত করে তাদের সৎ, চরিত্রবান ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে ওঠার লক্ষে বিশেষ ভূমিকা পালন করছে কাব স্কাউটিং।