জয়পুরহাটে খামারী সমাবেশ

জয়পরহাট জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আজ সকালে ডেইরী ফার্মরাস এসাসিয়েশনের আয়োজনে খামারী সমাবেশ ও সংবর্ধনার আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ডা. মনজুর মোহাম্মদ শাহজাদা ।
অতিরিক্ত জেলা প্রশাসক আনোয়ার পারভেজের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রাজশাহী বিভাগীয় পরিচালক ড. নজরুল ইসলাম, জয়পুরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (সদ্য পুলিশ সুপার হিসাবে পদোন্নতি প্রাপ্ত)) তরিকুল ইসলাম, জয়পুরহাট জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মাহফুজার রহমান, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের চীফ টেকনিক্যাল কো-অর্ডিনেটর গোলাম রব্বানী, রাজশাহী বিভাগীয় বাংলাদেশ ডেইরি এসোসিয়েশনের সহসভাপতি আলী আজম শিবলী, সাধারণ সম্পাদক শাহ ইমরান, জয়পুরহাট ডেইরি ফার্মাস এসোসিয়েশনের সভাপতি শাদমান আলিফ মীম জয় প্রমূখ।
সরকারের নানা উদ্যোগের কারণে দুধ ও মাংস উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হওয়ার পথে এখন বাংলাদেশ উল্লেখ করে প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মনজুর মোহাম্মদ শাহজাদা বলেন, বর্তমান সরকার গো-খাদ্য মূল্য সহনীয় পর্যায়ে আনতে কাজ করছে। তিনি বলেন, খামারী বাঁচলে, বাঁচবে বাংলাদেশ। খামারীদের একটি ব্রান্ড করতে সার্বিকভাবে সহযোগিতা করার প্রক্রিয়া চলছে। খামারীদের সুখে-দুঃখে সরকার সব সময় পাশে রয়েছে বলে জানান তিনি। আলোচনা সভা শেষে জেলা ডেইরি আইকোন সাদমান আলিফ মিম জয় ও ৪ জন সফল গো-খামারীসহ ১০ জনকে সংবর্ধনা প্রদান করা হয় ।