টঙ্গীর হাজির মাজার বস্তিতে অগ্নিকান্ড

জেলার  টঙ্গীর হাজির মাজার বস্তিতে  আজ ভোরে এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে র‌্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে।
খবর পেয়ে টঙ্গী ফায়ারসার্ভিসের ৪টি, উত্তরা ও কুর্মিটোলার ৫টি ইউনিটসহ মোট ৯টি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় পাঁচজন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। তবে তাৎক্ষণিক আহতদের নাম পরিচয় পাওয়া যায়নি।
বস্তিবাসীরা জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের  সেনাকল্যাণ ভবনের পাশের বস্তিতে  ভোর ৪টার দিকে হঠাৎ দাউ দাউ করে আগুন জ্বলে ওঠে। মুর্হূতের মধ্যে আগুনের লেলিহান শিখা পুরো বস্তিতে ছড়িয়ে পড়ে। বস্তির অধিকাংশ ঘর কাঠ, বাঁশ ও টিনের তৈরি হওয়ায় আগুনের তীব্রতা বেশি হয়।
বস্তিবাসী আবুল কাশেম বলেন, ভোরে হঠাৎ বস্তিতে আগুন জ্বলে ওঠে। আগুনের লেলিহান শিখা দেখে আমরা ভয়ে দৌড়াদৌড়ি শুরু করি। জীবনে এতো বড় আগুনের ঘটনা আর দেখিনি। আগুনে অন্তত পাঁচ শতাধিক বস্তিঘর পুড়ে ছাই হয়ে গেছে।
এ ব্যাপারে টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র কর্মকর্তা মো. ইকবাল হাসান জানান, আমাদের চারটি এবং উত্তরা এবং কুর্মিটোলার পাঁচটিসহ মোট নয়টি ইউনিট প্রায় ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে সকাল ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকা-ের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে।